October 2, 2022

সেন্টমার্টিন দ্বীপ সংলগ্ন বঙ্গোপসাগরে কোস্টগার্ড ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের যৌথ অভিযানে ১ লাখ ৭০ হাজার পিস ইয়াবা বড়িসহ ৬ রোহিঙ্গাকে গ্রেফতার করা হয়েছে। এসময় জব্দ করা হয়েছে পাচার কাজে ব্যবহৃত একটি মাছ ধরার ট্রলার।

গতকাল সোমবার (১৫ আগস্ট) দিবাগত রাত তিনটার দিকে সেন্টমার্টিনের ছেঁড়াদ্বীপ সংলগ্ন এলাক হতে মাদকসহ তাদের গ্রেফতার করা হয়।

আটককৃতরা হলো- কেফায়েত উল্লাহ (২২), মোহাম্মদ শরীফ (২৭), মোহাম্মদ হোসেন (৩৮), ছৈয়দুর রহমান (৪৩), মোহাম্মদ হোসেন (২৭) ও নূর হোসেন (২১)। তাঁরা প্রত্যেকে মিয়ানমারের আকিয়াব জেলায় বাসিন্দা বলে নিশ্চিত করেছেন টেকনাফ মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর বিশেষ জোনের সহকারী পরিচালক সিরাজুল মোস্তফা।

তিনি জানান, মিয়ানমার থেকে বঙ্গোপসাগরের সেন্টমার্টিন এলাকা দিয়ে মাদকের একটি বড় চালান বাংলাদেশে পাচারের গোপন তথ্যের ভিত্তিতে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর ও কোস্টগার্ড যৌথ অভিযান চালায়। এসময় মিয়ানমারের দক্ষিণ-পূর্ব সীমান্ত দিয়ে একটি মাছ ধরার ট্রলার বাংলাদেশের জলসীমায় প্রবেশ করতে দেখে ট্রলারটিকে ধাওয়া করা হয়। ধাওয়ারমূখে ট্রলার থেকে অভিযানিক দলটিকে লক্ষ করে গুলি ছুড়া হলে কোস্টগার্ডের সদস্যরা চার রাউন্ড ফাঁকা গুলি ছুড়ে ট্রলারটি নিজেদের নিয়ন্ত্রণে নেন।

পরে ট্রলারে তল্লাশি চালিয়ে বস্তাভর্তি ১ লাখ ৭০ হাজার ইয়াবা বড়ি উদ্ধার করে ট্রলারে থাকা মিয়ানমারের ছয় নাগরিককে গ্রেফতার করা হয়। আইনি প্রক্রিয়া শেষে জব্দকৃত মাদক ও ট্রলারসহ ধৃতদের টেকনাফ থানায় হস্তান্তর করা হবে বলে জানিয়েছেন ডিএনসি’র এই কর্মকর্তা।

বার্তাবাজার/এম আই

Leave a Reply

Your email address will not be published.