বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা জানাবেন রাষ্ট্রপতি

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে বৃহস্পতিবার তার প্রতি শ্রদ্ধা জানাবেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। বুধবার এ তথ্য জানিয়েছেন, রাষ্ট্রপতির প্রেস সচিব মো. জয়নাল আবেদীন।

তিনি বলেন, বৃহস্পতিবার সকালে টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে তার প্রতি শ্রদ্ধা নিবেদন করবেন রাষ্ট্রপতি। এ সময় গার্ড অব অনার প্রদান করবে বাংলাদেশ সেনা, নৌ ও বিমান বাহিনীর একটি চৌকস দল।

১৯৭৫ সালের ১৫ আগস্ট কালরাতে নির্মমভাবে শাহাদাৎ বরণকারী বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যদের রুহের মাগফিরাত কামনায় ফাতেহা পাঠ ও দোয়া-মোনাজাত করবেন রাষ্ট্রপতি। এরপর মাজার প্রাঙ্গণে রাখা দর্শনার্থীদের বইয়ে সই করবেন তিনি।

দেশ যথাযোগ্য মর্যাদায় জাতির পিতা বঙ্গবন্ধুর ১০২তম জন্ম-বার্ষিকী ও জাতীয় শিশু দিবস-২০২২ উদযাপন করবে।

উল্লেখ্য, ১৯২০ সালে গোপালগঞ্জের টুঙ্গিপাড়া গ্রামের এক সম্মানিত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন বাংলাদেশের স্বাধীনতার স্থপতি ও সর্বকালের শ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তিনি শেখ লুৎফুর রহমান ও সাইরা খাতুনের চার মেয়ে ও দুই ছেলের মধ্যে তৃতীয়।

দিনটিকে আনন্দ-উল্লাস, উৎসবমুখর পরিবেশে ও নানা অনুষ্ঠানের মাধ্যমে উদযাপন করবে জাতি। এছাড়াও বঙ্গভবনের দরবার হলে আগামীকাল বাদ মাগরিব এক মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করবেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। এ সময় এক বিশেষ মুনাজাত অনুষ্ঠিত হবে

নাজিম/বার্তাবাজার/না. সা.

Leave a Reply

Your email address will not be published.