বঙ্গবন্ধুর মুর‌্যালে ওয়াজের পোস্টার লাগিয়ে বিকৃতি, আটক ১

সিরাজগঞ্জের তাড়াশ পৌর এলাকার মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের বঙ্গবন্ধুর মুর‌্যালে ওয়াজ মাহফিলের পোস্টার লাগিয়ে বঙ্গবন্ধুর ছবি বিকৃতি ও অবমাননা করার অভিযোগে মো. রেজাউল ইসলাম (৪০) নামের এক জনকে আটক করেছে পুলিশ। আটক রেজাউল করিম পৌর এলাকার দক্ষিণ পাড়ার আমির হোসেনের ছেলে এবং ওয়াজ মাহফিল আয়োজক কমিটির সদস্য।

গতকাল বৃহস্পতিবার (১৭ মার্চ) রাত সাড়ে ১০টার দিকে পৌর এলাকার দক্ষিনপাড়ার নিজ বাড়ি থেকে তাকে আটক করা হয়।

পুলিশ ও স্থানীয়রা জানান, আগামী ২৬ মার্চ বাংলাদেশ মুজাহিদ কমিটি তাড়াশ উপজেলা শাখার আয়োজনে পশ্চিমপাড়া ফাজিল মাদরাসার মাঠে এক বিশাল ওয়াজ মাহফিলের আয়োজন করা হয়। এতে চরমোনাই পীর সাহেবের অনুসারী মুফতি সৈয়দ মো. রেজাউল করিম পীর সাহেবকে প্রধান বক্তা করা হয়। মাহফিলের প্রচারের জন্য উপজেলার বিভিন্ন স্থানে পোস্টার সাটানো হয়। এই মাহফিলের একটি পোস্টার বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের মুর‌্যালের ছবির উপরে পোস্টার লাগিয়ে বিকৃতি ও অবমাননা করা হয়েছে। এই অভিযোগে রেজাউল করিমকে আটক করা হয়।

বাংলাদেশ মুজাহিদ তাড়াশ উপজেলা শাখার সদস্য ও ওয়াজ মাহফিল আয়োজক কমিটির সদস্য মাওলানা মো. আবুল কাশেম জানিয়েছেন, আগামী ২৬ মার্চ তাড়াশের পশ্চিম পাড়া ফাজিল মাদরাসার মাঠ প্রাঙ্গনে বিশাল ওয়াজ মাহফিলের আয়োজন করা হয়। এ উপলক্ষে তাড়াশ উপজেলা জুড়ে পোস্টার সাটানো হয়। এই পোস্টার বঙ্গবন্ধুর মুর‌্যালে কে বা কারা লাগিয়েছে আমরা অবগত না। এই মাহফিল পন্ড করার জন্য শত্রুতা করে এ ঘটনা সৃষ্টি করা হয়েছে।

পোস্টার লাগালোর অভিযোগে আয়োজক কমিটির একজনকে আটক করা হয়েছে, এ প্রশ্নের জবাবে তিনি বলেন, আটককৃত রেজাউল কমির ওয়াজ মাহফিলের আয়োজক কমিরি সদস্য ও চরমোনাই পীরের অনুসারী। এজন্য তাকে জিজ্ঞাসাদের জন্য থানায় নিয়ে যাওয়া হয়।

তাড়াশ উপজেলা বীর মুক্তিযোদ্ধা কমান্ডার গাজী আরশেদুল ইসলাম বলেন, জাতির পিতা শেখ মুজিবর রহমানের জন্মদিনে এধরনের ঘটনা ন্যাক্কারজনক। ছবি বিকৃতকারীর বিরুদ্ধে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

তাড়াশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফজলে-আশিক জানান, মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের মুর‌্যালে বঙ্গন্ধুর ছবি বিকৃতির অভিযোগে ওয়াজ মাহফিল আয়োজক কমিটির সদস্য রেজাউল করিমকে আটক করা হয়েছে। তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

বার্তাবাজার/জে আই

Leave a Reply

Your email address will not be published.