বঙ্গবন্ধুর জন্মদিনে আলফাডাঙ্গায় বিশাল আনন্দ শোভাযাত্রা

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ১০২তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে ফরিদপুরের আলফাডাঙ্গায় উপজেলাব্যাপী বিশাল এক আনন্দ শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১৭ মার্চ) সকাল ১১টায় উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ চত্বর থেকে এ শোভাযাত্রাটি শুরু হয়। পরে শোভাযাত্রাটি বুড়াইচ ইউনিয়ন পরিষদ, শিরগ্রাম বাজার, বেড়িরহাট বাজার, বানা বাজার, হেলেঞ্চা বাজার, ইউসুফের বাগের মোড়, গোপালপুর বাজার, পানাইল বাজার, মালা বাজার, মহিষারঘোপ বাজার, জাটিগ্রাম বাজার হয়ে আবার একই স্থানে এসে শেষ।

আনন্দ শোভাযাত্রায় কয়েকশো গাড়িবহর নিয়ে উপজেলা প্রশাসনের পাশাপাশি আলফাডাঙ্গা থানা, আলফাডাঙ্গা পৌরসভা, ৬টি ইউনিয়ন পরিষদ, বীর মুক্তিযোদ্ধা, আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দসহ কয়েক হাজার জনতা বিভিন্ন ব্যানার, ফেস্টুন ও প্লেকার্ড নিয়ে অংশ নেন।
এরআগে দিবসটি উপলক্ষে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে পুষ্পমাল্য অর্পণ, শিশু কিশোর সমাবেশ, ১০২ পাউন্ড কেক কাটা হয়। এদিকে উপজেলা পরিষদ চত্বরে শুরু হয়েছে সাত দিন ব্যাপী মুক্তির উৎসব ও সুবর্ণজয়ন্তী মেলা। এছাড়াও দিবসটি উপলক্ষে আরও নানা কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

এসব অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা রফিকুল হকের সভাপতিত্বে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান এ কে এম জাহিদুল হাসান, পৌর মেয়র সাইফুর রহমান, উপজেলা ভাইস চেয়ারম্যান শেখ দেলোয়ার হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান লায়লা পারভীন, সহকারী কমিশনার (ভূমি) মো. মহিন উদ্দিন, আলফাডাঙ্গা থানা অফিসার ইনচার্জ মো. ওয়াহিদুজ্জামান, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ও সুবর্ণজয়ন্তী মেলার আহবায়ক আমির হামজা রানা প্রমুখ।

 রাকিবুল/বার্তাবাজার/এম.এম

Leave a Reply

Your email address will not be published.