‘বঙ্গবন্ধুকে হত্যা করে বিএনপি ক্ষমতায় এসেছিল আবারো সন্ত্রাসের মাধ্যমে ক্ষমতায় আসতে চায়’

বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও সাবেক মন্ত্রী শাজাহান খান এমপি বলেছেন , ‘বঙ্গবন্ধুকে হত্যা করে বিএনপি সন্ত্রাসের মাধ্যমে ক্ষমতায় এসেছিল। তারা আবার সন্ত্রাসের মাধ্যমেই ক্ষমতায় আসতে চায়। জনগণ তাদের ক‚কীর্তির কথা ভোলেনি। তাই রাজপথের আন্দোলনে ব্যর্থ হয়ে তারা চক্রান্তের পথ বেছে নিয়েছে।

কিন্তু তারা বুঝতে পারছে না প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা ব্যাপক উন্নয়নের মাধ্যমে আইনের শাসন প্রতিষ্ঠা করেছেন। চক্রান্তের বিপরীতে শুরু হয়েছে জনগণের কল্যানের রাজনীতি।’ বাংলাদেশ আওয়ামী লীগ ফুলছড়ি উপজেলা শাখার ত্রিবার্ষিক সম্মেলন ও কাউন্সিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সোমবার (১৪ মার্চ) বিকেলে কঞ্চিপাড়া কঞ্চিপাড়া একাডেমি হাইস্কুল মাঠে অনুষ্ঠিত এই সম্মেলনে উপজেলা সভাপতি জি এম সেলিম পারভেজের সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সাখাওয়াত হোসেন সফিক, কেন্দ্রীয় কমিটির সদস্য সাবেক এমপি হোসনে আরা লুৎফা ডালিয়া, অ্যাড. সফুরা বেগম, জাতীয় সংসদের হুইপ মাহাবুব আরা বেগম গিনি এমপি, জেলা আওয়ামীলীগের সভাপতি অ্যাড. সৈয়দ শামস-উল আলম হীরু, বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সভাপতি মাহমুদ হাসান রিপন প্রমুখ।

শাজাহান খান আরও বলেন, বিএনপি-জাতীয় পার্টি অতীতে যারাই ক্ষমতায় ছিলো, তারাই আওয়ামীলীগকে উপড়ে ফেলতে চেষ্টা করেছে। কিন্তু তারা সকলেই ব্যর্থ হয়েছে। আওয়ামীলীগ মানুষের হৃদয়ে প্রোথিত, যাকে মুছে ফেলা সম্ভব নয়।

বিশেষ অতিথির বক্তব্যে কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সাখাওয়াত হোসেন সফিক বলেন, আওয়ামী লীগের কোনো ভাই লীগ, আপা লীগ নেই। আওয়ামী লীগ করতে হলে বঙ্গবন্ধু কন্যা জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার আদর্শ উদ্দেশ্য মানতে হবে। তাঁর নির্দেশ অমান্য করে কেউ আওয়ামী লীগে স্থান পাবে না। করোনাকালে বিশ্ব যখন টালমাটাল, তখন শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ উন্নতি করেছে। বিশ্ব নেতৃবৃন্দ এখন শেখ হাসিনার দিকে তাকিয়ে থাকেন, তিনি কিভাবে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন।

সম্মেলনে উপজেলার বিভিন্ন ইউনিয়নের আওয়ামী লীগের বিপুল সংখ্যক নেতাকর্মীসহ বিভিন্ন সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ ও সাধারণ জনগণ উপস্থিত ছিলেন। দ্বিতীয় অধিবেশনে নতুন কমিটি গঠিত হবে।

সুমন/বার্তাবাজার/এম আই

Leave a Reply

Your email address will not be published.