বঙ্গবন্ধুকে জানা মানে একজন মহান ব্যক্তিত্বকে জানা: ইবি উপাচার্য

ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড.শেখ আবদুস সালাম বলেছেন,’জাতির জনককে জানা মানেই হলো এক মহান ব্যক্তিত্বকে জানা, আমাদের মুক্তিযুদ্ধকে জানা, সংগ্রামের একেবারে মূর্ত প্রতীককে জানা। আন্দোলন, মানুষের অধিকার, সভ্যতা সংস্কৃতি এসব জানা।’

মঙ্গলবার (১৫ মার্চ) সকাল সাড়ে ১১ টার দিকে বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনের করিডরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে চিত্রাঙ্কন প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এসময় তিনি বলেন, আগামীর যে সোনার বাংলাদেশ গড়ার স্বপ্ন বঙ্গবন্ধু দেখেছিলেন তার মূর্ত নির্ভার হলেন নতুন প্রজন্ম। তোমরাই জাতির ভবিষ্যৎ কর্ণধার। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলার স্বপ্ন আমরা নতুন প্রজন্মের হাতে তুলে দিতে চাই।

তিনি আরও বলেন, অসাম্প্রদায়িক ও গণতান্ত্রিক ধারায় বাংলাদেশ এগিয়ে যাবে তার সোনালী স্বপ্নের দিকে। এর মাধ্যমে আমরা নিশ্চিত করতে পারব জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা।

৭ মার্চ ও ১৭ মার্চ উদযাপন কমিটির আহবায়ক ও পরিবহন প্রশাসক অধ্যাপক ড. মোঃ আনোয়ার হোসেন এর সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ট্রেজারার অধ্যাপক ড. মোঃ আলমগীর হোসেন ভূঁইয়া ও রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) মু. আতাউর রহমান।

অনুষ্ঠান সঞ্চালনা করেন, বাংলা বিভাগের অধ্যাপক ড. তপন কুমার রায়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অধ্যাপক ড. শেখ রেজাউল করিম, অধ্যাপক ড. মোহাঃ মেহের আলী, অধ্যাপক ড. শাহাদৎ হোসেন আজাদ, অধ্যাপক ড. মোঃ আক্তারুজ্জামান প্রমুখ।

রাকিব/বার্তাবাজার/এম.এম

Leave a Reply

Your email address will not be published.