বইমেলায় জঙ্গি হামলার আশঙ্কা উড়িয়ে দেয়া যায় না: ডিএমপি

দেশে জঙ্গিদের সক্ষমতা না থাকলেও বইমেলায় তাদের হামলার আশঙ্কা একেবারেই উড়িয়ে দেয়া যায় না বলে মন্তব্য করেছেন ডিএমপি কমিশনার। যেকোনো পরিস্থিতি মোকাবিলায় নিরাপত্তাবাহিনীর সর্বোচ্চ প্রস্তুতির কথাও জানান তিনি।

আজ রবিবার বেলা সাড়ে ১১টায় সোহরাওয়ার্দী উদ্যানে বইমেলা উপলক্ষ্যে নিরাপত্তা ব্যবস্থা সম্পর্কে ব্রিফিংকালে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি। আগামী ১৫ ফেব্রুয়ারি থেকে শুরু হচ্ছে অমর একুশে গ্রন্থমেলা। ঐতিহ্যবাহী এই মেলা আয়োজনে বাংলা একাডেমিতে চলছে শেষ মুহুর্তের প্রস্তুতি।

এদিকে মেলার আইন শৃঙ্খলা পরিস্থিতি দেখতে এসে ডিএমপি কমিশনার শফিকুল ইসলাম বলেন, যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে বইমেলা, একাডেমী প্রাঙ্গন ও এর আশপাশের এলাকায় কয়েক স্তরের নিরাপত্তার পাশাপাশি পুরো এলাকা থাকবে সিসি টিভি ক্যামেরার আওতায়।

এদিকে ব্লগার অভিজিৎ রায়ের হত্যার রায় হওয়ায় জঙ্গীরা ক্ষিপ্ত রয়েছে জানিয়ে ডিএমপি কমিশনার বলেন, জঙ্গিদের সামর্থ না থাকলেও তাদের হামলার আশঙ্কা উড়িয়ে দেয়া যায় না। রায়ের পর আমরাও জঙ্গি তৎপরতার বিষয়ে, বিশেষ করে এই বইমেলা নিরাপত্তাব্যবস্থা উপলক্ষ্যে চুলচেরা বিশ্লেষণ করেছি।

এ সময় পুলিশ জানায়, মেলায় অংশ নেয়া প্রতিটি স্টলে দায়িত্ব পালনকারীদের করোনার টিকা সনদ থাকা বাধ্যতামূলক। না হলে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

Leave a Reply

Your email address will not be published.