ফেনীর বাসিন্দারা ঘরে বসেই পাবে ইউপি সেবা

ফেনীতে তৃণমূল পর্যায়ে ইউপি সেবা গ্রহণের ক্ষেত্রে নাগরিকদের সকল প্রকার হয়রানি আর ভোগান্তি লাঘব করতে এবার ইউপি সেবায় ভিন্ন মাত্রা যোগ করা হয়েছে। ইউপি সেবাকে আধুনিকায়ন ও হয়রানীমুক্ত করতে এবার চালু করা হয়েছে ‘ইউপি সেবা ফেনী’ নামের ওয়েব সাইট ও একটি মোবাইল অ্যাপস। যেখানে ফেনীর ৬ টি উপজেলার ৪৩ টি ইউনিয়নের মানুষ ইউনিয়ন পরিষদে ছুটোছুটি না করে ঘরে বসেই পাবেন তাদের কাঙ্ক্ষিত সেবা।

মোবাইল অ্যাপস কিংবা ওয়েবসাইটের মাধ্যমে দেশ কিংবা বিশ্বের যেকোনো প্রান্ত থেকে স্ব স্ব ইউনিয়নের বাসিন্দারা নাগরিক সনদ,ওয়ারিশ সনদ, ট্রেড লাইসেন্স সনদ, চারিত্রিক সনদ, নতুন ভোটার আবেদন, ভূমিহীন সনদের আবেদন, বার্ষিক আয়ের সনদ, জন্ম-মৃত্যু সনদ,প্রতিবন্ধী সনদসহ সকল প্রকার সনদের আবেদন ও পরবর্তীতে সনদপত্র গ্রহণ করতে পারবেন।

সোমবার (১৪ মার্চ) শহরের একটি কনভেনশন হলে জেলা প্রশাসক আবু সেলিম মাহমুদ উল হাসান ও জেলা পুলিশ সুপার আব্দুল্লাহ আল মামুনের উপস্থিতিতে এই সেবার আনুষ্ঠানিক উদ্বোধন করেন ফেনী ২ আসনের সাংসদ নিজাম উদ্দিন হাজারী এমপি। এসময় জেলার সকল উপজেলা চেয়ারম্যান ও ইউপি চেয়ারম্যানরা উপস্থিত ছিলেন।

ইউপি সেবা আধুনিকায়নের বিষয়ে জেলা প্রশাসক আবু সেলিম মাহমুদ উল হাসান বলেন, ডিজিটাল বাংলাদেশ “ভিশন-২০২১” গড়তে এবং দ্রুততম সময়ে নাগরিক সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতে ও সেবার মান বৃদ্ধিতে স্থানীয় সরকার প্রতিনিয়ত কাজ করে যাচ্ছে। স্থানীয় সরকার প্রতিষ্ঠানকে শক্তিশালী করা ও জনগণের কাঙ্খিত নাগরিক সেবা খুব সহজেই প্রদান করতে এ ডিজিটাল কার্যক্রমের উদ্যোগ নেওয়া হয়। যার ফলে দেশে ও বিদেশে অবস্থানরত নাগরিকগণ স্ব স্ব অবস্থা বসেই সেবা গ্রহণ করতে পারবে।

বার্তাবাজার/এম আই

Leave a Reply

Your email address will not be published.