ফুটবল ম্যাচ ঘিরে সংঘর্ষে স্টেডিয়ামেই নিহত ১৭

মেক্সিকোর লা কোরেগিডোরা স্টেডিয়ামে সমর্থকদের মারামারিতে ১৭ জন নিহত হয়েছেন। হতাহতের সংখ্যা আরো বাড়তে পারে। বিষয়টি নিশ্চিত করেছেন মেক্সিকান সংবাদমাধ্যম ইউনিভার্সাল দেপার্তেস ও আর্জেন্টাইন টিওআইসি স্পোর্টস।

শনিবার দেশটির দুই ফুটবল ক্লাব কোয়ারেতারতো ও আটলাসের মধ্যকার একটি ফুটবল ম্যাচকে কেন্দ্র করে এ ঘটনার সৃষ্টি হয়। ম্যাচের ৬৩তম মিনিটে ১-০ ব্যবধানে পিছিয়ে পড়তেই আচমকা আটলাসের সমর্থকদের উপর আক্রমণ করে কোয়ারেতারতোর সমর্থকরা।

মারামারির এক পর্যায়ে তারা মাঠে ঢুকে পড়ে উল্লেখ করে ইউনিভার্সাল দেপার্তেসের প্রতিবেদনে বলা হয়েছে, মাঠে ঢুকে পড়ার পরও দুই প্রতিপক্ষের সমর্থকদের আঘাত করতে থাকে। এসময় কারো কারো হাতে ছুরিও দেখা গেছে। এক পর্যায়ে নিরাপত্তাকর্মীরাও হাল ছেড়ে দেন।

সংঘর্ষে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে আটলাসের সমর্থকরা। অনেকের লাশ পড়ে থাকতে দেখা যায় স্টেডিয়ামের বিভিন্ন জায়গায়। এই সংঘর্ষে শেষ পর্যন্ত ১৭ জন নিহত হলেও হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে ধারণা করা হচ্ছে।

মেক্সিকান লিগের নির্বাহী প্রেসিডেন্ট মাইকেল আরিওলা পেনালোসা ঘটনার সত্যতা স্বীকার করে সামাজিক যোগাযোগ মাধ্যমে জানিয়েছেন, দায়ী ব্যক্তিদের কঠোর শাস্তি দেওয়া হবে।

বিবৃতিতে লিখেন, ‘স্টেডিয়ামে হওয়া সংঘর্ষ দুর্ভাগ্যজনক ও অগ্রহণযোগ্য। স্টেডিয়ামে নিরাপত্তা দিতে যারা ব্যর্থ হয়েছে তাদের উদাহরণ দেওয়ার মতো শাস্তি দেওয়া হবে। সমর্থক ও খেলোয়াড়দের নিরাপত্তাই আমাদের মূল বিষয়।’

বার্তাবাজর/ না. সা.

Leave a Reply

Your email address will not be published.