October 1, 2022

পটুয়াখালীর কলাপাড়ায় প্রধানমন্ত্রীর অনুষ্ঠানে যাওয়ার পথে সড়ক দুর্ঘটনার গুরুতর আহত হয়েছেন বরগুনার পৌর মেয়র কামরুল আহসান মহারাজ। আজ সোমবার (২১ মার্চ) সকাল সাড়ে ৯টার দিকে বরগুনা-পুরাকাটা সড়কের ইটবাড়িয়া মস্তুকটানা এলাকায় তিনি এই দুর্ঘটনার শিকার হন।

আহতাবস্থায় স্থানীয়রা মেয়রকে উদ্ধার করে বরগুনা জেনারেল হাসপাতালে নেওয়া হয়। পরে উন্নত চিকিৎসার জন্য তাকে বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

পুলিশ জানায়, এক সাইকেল আরোহীকে সাইড দিতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে তাকে বহনকারী গাড়ি উল্টে রাস্তার খাদে পড়ে যায়। বরগুনা জেনারেল হাসপাতালের চিকিৎসক নিহার রঞ্জন বৈদ জানান, প্রাথমিক চিকিৎসা শেষে মেয়রকে উন্নত চিকিৎসার জন্য বরিশালে পাঠানো হয়েছে।

বরগুনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলী আহম্মেদ জানান, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। দুর্ঘটনার শিকার হওয়া গাড়িটি উদ্ধার করা হয়েছে। অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়া হবে।

উল্লেখ্য, স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মুজিববর্ষের মধ্যেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত শতভাগ বিদ্যুতায়নের ঘোষণা দিবেন আজ ২১ মার্চ। সেই সঙ্গে উদ্বোধন হতে যাচ্ছে বাংলাদেশের ইতিহাসে সর্ববৃহৎ মেগা প্রকল্প পায়রা তাপ বিদ্যুৎ কেন্দ্রের। এই কেন্দ্রটি ১৩২০ মেগা ওয়াট ক্ষমতা সম্পন্ন। বর্তমান দুনিয়ার সর্বাধুনিক আল্ট্রা সুপার ক্রিটিক্যাল প্রযুক্তি ব্যবহার করে নির্মাণ হয়েছে বিদ্যুৎ কেন্দ্রটি।

এশিয়ার মধ্যে বাংলাদেশ দ্বিতীয় দেশ হিসেবে অত্যাধুনিক ঢাকনাযুক্ত কোলডোম ব্যবহার করেছে যার কারণে পরিবেশের উপর কোনো প্রকার বিরূপ প্রভাব ফেলবে না। সবচেয়ে অবহেলিত জনগোষ্ঠী পাবে সবচেয়ে আধুনিক সুযোগসুবিধা। প্রধানমন্ত্রীর এই চিন্তা থেকেই বাস্তবে রূপ নেয় পায়রা বিদ্যুৎকেন্দ্র। যা দিনরাত বদলে দিয়েছে পায়রার মানুষের জীবনমান

বার্তাবাজার/এম.এম 

Leave a Reply

Your email address will not be published.