পদ্মা সেতু উদ্বোধন অনুষ্ঠানে টোলপ্লাজার কর্মচারিদে মার খেলেন চেয়ারম্যান

পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দিতে মাগুরা থেকে প্রতিনিধিদল প্রধানমন্ত্রীর সভাস্থলে যাওয়ার সময় ফরিদপুরের কামারখালিতে টোলপ্লাজার কর্মচারিদের মারপিটে মারাত্মক আহত হয়েছেন মাগুরা সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি শেখ মো: রেজাউল ইসলাম।

এ ঘটনায় মাগুরায় তীব্র ক্ষোভ বিরাজ করছে। আজ শনিবার সকালে এ ঘটনা ঘটে। মাগুরা জেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দ জানান- সকালে মাগুরা থেকে ফরিদপুরের কামারখালি ব্রীজ হয়ে একটি গাড়িবহর শরিয়তপুরে প্রধানমন্ত্রীর সভাস্থলের উদ্দেশ্যে রওয়ানা হয়।

এ সময় বহরের নেতৃত্বে থাকা শ্রীপুর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও নাকোল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হুমায়ুনুর রশিদ মুহিত গাড়ি থেকে নেমে টোলপ্লাজার কর্মচারিদের সাথে গাড়ির টোল নিয়ে কথা বলতে যান। তিনি প্রধানমন্ত্রীর জনসভায় যোগদানের উদ্দেশ্যে দেশের বিভিন্ন এলাকায় আজকের দিনের টোল তুলে দেয়ার উদাহরণ তুলে ধরে টোলপ্লাজার কর্মচারিদের আজকের দিনের জন্য কোন ছাড় দেয়া যায় কিনা ভেবে দেখার অনুরোধ করেন।

এ সময় টোলপ্লাজার কর্মচারিরা উত্তেজিত হয়ে উঠেন। তাদের উত্তেজিত হতে নিষেধ করলে তারা তাকে মারপিট শুরু করেন। এ সময় সদর উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও ভাইস চেয়ারম্যান শেখ মো রেজাউল ইসলাম তাকে ঠেকাতে গেলে কর্মচারিরা লোহার রড দিয়ে পিটিয়ে রেজাউলের মাথা ফাটিয়ে দেয়। আশংকাজনক অবস্থায় রেজাউলকে মাগুরায় নিয়ে এসে চিকিৎসা দেয়া হয়।

মাগুরা পৌর আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব বাকি ইমাম জানান, ওই টোলপ্লাজাটি দীর্ঘ ত্রিশ বছর ধরে টোল আদায় করছে। সড়ক নীতিমালা অনুযায়ী কামারখালি ব্রীজের ব্যায় বহু আগেই উঠে গেছে।

কিন্তু একটি অসাধুচক্র জোরপূর্বক এ টোল আদায় করে যাচ্ছে। তিনি এ ঘটনার তীব্র নিন্দা জানিয়ে জড়িতদের শাস্তি ও কামারখালি সেতুতে টোল নেয়া বন্ধ করার দাবী জানান।

তাছিন/বার্তাবাজার/এম.এম 

Leave a Reply

Your email address will not be published.