October 3, 2022

রাজধানীর শাজাহানপুরে ইসলামিয়া হাসপাতালের সামনে গুলিতে আওয়ামী লীগ নেতাসহ দুইজনকে হত্যা করেছেন দুর্বৃত্তরা। এ ঘটনায় আরও দুজন গুলিবিদ্ধ হয়েছেন। বৃহস্পতিবার (২৪ মার্চ) রাত সাড়ে ১০টার দিকে এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন- মতিঝিল থানা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম ওরফে টিপু (৫৮)। অন্যজন সড়কে যানজটে আটকা পড়ে রিকশায় বসে থাকা কলেজছাত্রী সামিয়া আফরিন ওরফে প্রীতি (২৪)।

গুলিতে নিহত টিপু ছিলেন যুবলীগ নেতা রিয়াজুল হক খান মিল্কি হত্যা মামলার অভিযোগপত্রভুক্ত আসামি। ২০১৩ সালের ২৯ জুলাই গুলশানের শপার্স ওয়ার্ল্ড নামের একটি শপিংমলের সামনে যুবলীগ নেতা মিল্কীকে গুলি করে হত্যা করা হয়।এ মামলায় গ্রেপ্তার হয়ে অনেক দিন কারাগারে ছিলেন টিপু। পরে তিনি জামিনে মুক্ত হন।

পুলিশ জানায়, মিল্কি হত্যা মামলার এজাহারে টিপুর নাম থাকলেও ওই সময় তদন্তে তার সংশ্লিষ্টতা না পাওয়ায় আদালত তাকে ওই মামলা থেকে জামিন দিয়েছিলেন। তাই টিপু হত্যার পেছনে রাজনৈতিক উদ্দেশ্য আছে কি না তা খতিয়ে দেখছে পুলিশ।তবে ঘটনাটি পরিকল্পিত বলেই মনে করছেন পুলিশ কর্মকর্তারা।

জাহিদুল ইসলাম টিপুর বাসা রাজধানীর খিলগাঁওয়ের বাগিচা এলাকায়। টিপু শাহজাহানপুরের সংরক্ষিত নারী কাউন্সিলর ডলির স্বামী। এছাড়া তিনি শাহজাহানপুর থানা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক।

পুলিশ জানায়, তদন্তের স্বার্থে ঘটনাস্থল পরিদর্শন করে যেসব নমুনা সংগ্রহ করা দরকার সিআইডি ক্রাইম সিন তা সংগ্রহ করেছে। এ হত্যাকাণ্ডের রহস্য উদ্ঘাটনে এরই মধ্যে তদন্ত শুরু করেছে পুলিশ।

বার্তাবাজার/এম আই

Leave a Reply

Your email address will not be published.