September 26, 2022

গণস্বাস্থ্য কেন্দ্রের চেয়ারম্যান ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, মানবিক ও নৈতিক অধিকার রয়েছে খালেদা জিয়ার জামিন পাওয়ার। তার নামে যেটা সেটা একটা প্রশ্নবোধক বিষয়। খালেদা জিয়া তো কাউকে হত্যা করেনি। আমি মনে করি ন্যায়ের খাতিরে তাকে জামিন দেওয়া উচিত।

বুধবার সাভারের গণ বিশ্ববিদ্যালয়ে আয়োজিত এক অনুষ্ঠানে উপস্থিত হয়ে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুলের বক্তব্যের জবাবে জাফরুল্লাহ বলেন, তিনি কি বলেছেন তাতে তো আমার কিছু বলার নেই। আমি বলবো যে, আন্দোলন করে দলীয় সরকারের অবসান ঘটাতে হবে। সবাইকে অংশ নিতে হবে নির্বাচনে। নিজেদের মেরুদণ্ড সোজা করে দাঁড়াতে হবে নির্বাচন কমিশনকে। এটা করতে না পারলে তাদের পদত্যাগ করা উচিত বলেও মত দেন তিনি।

অনাহারে বঙ্গবন্ধুর আমলে ১৯৭৪ সালে তিন লাখ লোকের মৃত্যু হয়েছিল মন্তব্য করে জাফরুল্লাহ বলেন, অথচ সেই বছরই আমাদের অমর্ত্য সেন নোবেল লোরিয়ানের তথ্য মতে সবচেয়ে বেশি খাদ্য উৎপাদন হয়েছিল। এটা ছিল ভুল শাসন। সুশাসনের অভাব। অনাচার, দুর্নীতির জন্যই যার খাদ্য প্রয়োজন তার কাছে খাদ্য পৌঁছাতে পারেনি।

প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে তিনি বলেন, প্রধানমন্ত্রী গণতন্ত্র না আনতে পারলে, মানুষ ভোট দিতে না পারলে, জাতির ইতিহাসে আপনি অধপতিত হবেন। কিন্তু আপনার অনেক ভালো কাজ আছে। আমরা মনে করি আপনি সাহস করে সুষ্ঠু নির্বাচন দেন৷ আপনিই জয়ী হবেন।

এ সময় উপস্থিত ছিলেন, গবি উপাচার্য অধ্যাপক ড. মো. আবুল হোসেন, বিশিষ্ট অণুজীব বিজ্ঞানী ড. বিজন কুমার শীল এবং গণস্বাস্থ্য কেন্দ্রের সিইও ডা. মনজুর কাদির আহমেদসহ অনেকে।

বার্তাবাজার/না. সা.

Leave a Reply

Your email address will not be published.