October 3, 2022

গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি বলেন, নিত্যপ্রয়োজনীয় উদ্ধগতি স্থিতিশীলতার মধ্যে আনা, বর্তমান সরকারের পদত্যাগ, স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের নাম ভাঙ্গিয়ে দেশের মানুষের মধ্যে বিভাজন সৃষ্টি করেছে। নিরপেক্ষ সরকার না থাকলে সে দেশে ভোটের ভীতি থাকে না। বরং ভোটাধিকারের অধিকার হরণ করে। তাদের বিরুদ্ধে কথা বলতে না দেয়া।

শনিবার (১৯মার্চ) দুপুরে পাবনা প্রেসক্লাবের সেমিনার রুমে মতবিনিময় সভায় এসব কথা বলেন তিনি।

জোনায়েদ বলেন, গণ রেশনিং ব্যবস্থা চালু, আগামী ২৮ মার্চ হরতালের ডাক দিয়েছে গণসংহতি আন্দোলন। দেশের আড়াই কোটি মানুষ দারিদ্রসীমার নীচে বা কাছাকাছি অবস্থান করছেন। যার ফলে প্রায় ১০ কোটি মানুষ এই দারিদ্রতার মধ্যে আষ্টেপৃষ্টে জড়িত।

তিনি বলেন, দেশের রাজনৈতিক অস্থিতিশীল পরিবেশ, আইনের শাসনে কালো থাবা, শিক্ষিত বেকার সৃষ্টি করে ভয়াল কালো থাবা, শিক্ষা ব্যবস্থায় ধ্বংস, সামাজিক অবক্ষয়, নীতি ও নৈতিকতার আড়ালে দেশের সার্বিক প্রেক্ষাপটে জনমানুষের গণঅধিকারে অশনিসংকেত সৃষ্টিতে বর্তমান সরকার ভোটহীন ক্ষমতায় আরোহনের এক উদাহরণ তৈরী করেছেন।

সভায় পাবনা জেলার আহ্বায়ক এবং কেন্দ্রীয় সম্পাদকমণ্ডলীর সদস্য জুলহাসনাইন বাবু সভাপতিত্বে উপস্থিত ছিলেন, বেড়া উপজেলার আহ্বায়ক আব্দুল আলীম, সদর উপজেলার আহ্বায়ক মির্জা রানা, জেলা সংগঠক কামরুল হাসান লিটন, সানোয়ার হোসেন, লিমন সরকারসহ অন্যান্য নেতৃবৃন্দ।

রানা/বার্তাবাজার/এ.আর

Leave a Reply

Your email address will not be published.