না ফেরার দেশে সাংবাদিক এবি সিদ্দিক

কুড়িগ্রামের জ্যেষ্ঠ সাংবাদিক আবু বকর সিদ্দিক (৬২) মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহির রাজিউন)। রবিবার দিবাগত রাত পৌনে বারোটায় তিনি ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় মারা যান। ওই দিন সন্ধ্যায় তাঁকে চিকিৎসার জন্য কুড়িগ্রাম থেকে ঢাকায় নেওয়া হয়েছিল।

এবি সিদ্দিক কয়েক দিন ধরে ফুসফুস ও হৃদযন্ত্রের পীড়ায় ভুগছিলেন। তিনি স্থানীয় সাপ্তাহিক পত্রিকা কুড়িগ্রাম বার্তার প্রকাশক ও সম্পাদক ছিলেন। এছাড়াও তিনি দৈনিক ভোরের কাগজ ও ইংরেজি দৈনিক ফিনানসিয়াল এক্সপ্রেসের কুড়িগ্রাম প্রতিনিধি হিসেবে কর্মরত ছিলেন। তিনি কুড়িগ্রাম প্রেস ক্লাবের জ্যেষ্ঠ সদস্য। গত ১২ মার্চ কুড়িগ্রাম জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি প্রেসক্লাবের দ্বিবার্ষিক নির্বাচনে ভোট প্রয়োগ করেন। পরে ১৩ মার্চ তিনি চিকিৎসার উদ্দেশে ঢাকা যান।

সোমবার দুপুরে নিহতের মরদেহ ঢাকা থেকে কুড়িগ্রামে পৌঁছালে বাদ যোহর কুড়িগ্রাম শহরের চড়ুয়া পাড়ায় তাঁর বাস ভবন সংলগ্ন মসজিদ প্রাঙ্গনে প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। এসময় পৌর মেয়র কাজিউল ইসলাম, এলাকাবাসী ও সাংবাদিক এবি সিদ্দিকের সহকর্মীরা জানাজায় অংশ নেন। পরে দুপুর আড়াইটায় কুড়িগ্রাম প্রেস ক্লাব চত্বরে এবি সিদ্দিকের মরদেহের প্রতি শ্রদ্ধা জানানো শেষে সেখানে তার দ্বিতীয় নামাজে জানাজা অনুষ্ঠিত হয়।

সাংবাদিক এবি সিদ্দিক কুড়িগ্রাম শহরের চড়ুয়া পাড়ায় বসবাস করতেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই ছেলে ও এক মেয়ে রেখে গেছেন। সোমবার বিকালে গ্রামের বাড়ি চিলমারী উপজেলার রমনা ইউনিয়নের জোরগাছ মন্ডল পাড়ায় ৩য় জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাঁকে দাফন করা হয়।

সুমন মোহন্ত/বার্তাবাজার/এম আই

Leave a Reply

Your email address will not be published.