নারী দিবসে নারীদের উদ্দেশ্য যা বললেন আইভী

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী আন্তর্জাতিক নারী দিবস একটি অনুষ্ঠানে বলেন, একটি জাতিকে এগিয়ে নিতে চাইলে নারীদের পিছিয়ে রাখা যাবে না এমন মন্তব্য করেন। আজ মঙ্গলবার (৮ মার্চ) দুপুরে এ মন্তব্য করেন তিনি।

সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে নারীদের উদ্দেশ্য বলেন, আপনি নিজে যদি সঠিক থাকেন, আপনার নীতি যদি সঠিক থাকে তাহলে এ ছোটখাটো কথাগুলো কোনো ব্যাপার না। পুরুষশাসিত সমাজে নারীকে এগিয়ে যেতে হলে এ ধরনের অপবাদ আপনাকে শুনতে হবে।

নারীদের উদ্দেশ্য আইভী আরও বলেন, প্রান্তিক জনগোষ্ঠীকে ক্ষমতায়ন ও নারীকে সিদ্ধান্ত গ্রহণের অংশগ্রহণ বাড়াতে প্রধানমন্ত্রীর বিশেষ দৃষ্টিভঙ্গি রয়েছে। আমাদের দেশে শতকরা পঞ্চাশ নারী, পঞ্চাশ ভাগ পুরুষ। সুতরাং নারীকে পিছিয়ে রেখে জনগোষ্ঠীকে নিয়ে এগিয়ে যাওয়া যাবে না। তিনি নারীদের সুযোগ করে দেওয়ার পাশাপাশি বয়স্ক ভাতা, বিধবা ভাতা, মাতৃত্বকালীন ছুটির ব্যবস্থা করেছেন। ধাপে ধাপে তিনি নারীদের বিভিন্ন জায়গায় যুক্ত করছেন।

নারী দিবস উদযাপন উপক্ষে তিনি আরও বলেন, একটি পুরুষ যখন বড় কোনো পদে থাকেন তখন তিনি ১০টা ধমক দিলেও দোষ নাই। কিন্তু একজন নারী যখন একটি পদে থাকেন তখন তিনি একটু জোরে কথা বললে পিয়ন থেকে শুরু করে সবাই বলতে থাকেন এ মহিলা বদমেজাজি।

লিভলিহুড ইমপ্রুভমেন্ট অব আরবান পুর কমিউনিটি (এলআইইউপিসি) প্রকল্পের টাউন ব্যবস্থাপক মোহাম্মদ মাহবুবুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে নারায়ণগঞ্জ মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক কানিজা ইয়াসমিন, সিটি করপোরেশনের তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. আব্দুল আজিজ, কাউন্সিলর আফসানা আফরোজ বিভা, পানকৌড়ি কিচেন অ্যান্ড ট্রেনিং সেন্টারের পরিচালক পারভীন আক্তার পান্না প্রমুখ বক্তব্য রাখেন।

বার্তাবাজার/এম.এম

Leave a Reply

Your email address will not be published.