October 1, 2022

নারী উন্নয়নে বিশেষ অবদান রাখায় উইমেন এন্ড চাইল্ড স্কিল ডেভেলপমেন্ট ফাউন্ডেশন কর্তৃক আয়োজিত নারী দিবস ২০২২ গুনীজন সম্মাননা স্মারক পেলেন জারা’স বিউটি লাউঞ্জ এবং ফিটনেস সেন্টারের স্বত্ত্বাধিকারী ফারহানা রুমি।

শনিবার সন্ধ্যায় রাজধানীর কাকরাইলের আইডিইবি ভবনে মুজিববর্ষ, মহান স্বাধীনতা দিবস ও নারী দিবস ২০২২ অনুষ্ঠানে নারী উদ্যোক্তা ফারহানা রুমির হাতে এই সম্মাননা স্মারক তুলে দেন এশিয়ান টিভির চেয়ারম্যান আলহাজ্ব মো. হারুন-উর-রশীদ সিআইপি।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্ট্যান্ডার্ড ব্যাংক লিমিটেডের চেয়ারম্যান কাজী আকরাম উদ্দিন আহমেদ, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ীর কমিটির সভাপতি অধ্যক্ষ রওশন আরা মান্নান এমপিসহ অতিথিবৃন্দ।

সম্মাননা পেয়ে উচ্ছ্বসিত ফারহানা রুমি। তিনি বলেন, সম্মাননা কাজের গতিকে আরো তরান্বিত করে, এই ছোট্ট জীবনে মানুষের কাছ থেকে পাওয়া সম্মান আমার কাছে অমূল্য। তিনি আরও বলেন, যত কাজ হয় পৃথিবীতে তার ৭০ ভাগ কাজ করে নারীরা। নারীর অগ্রগতির মধ্য দিয়েই সমাজ ও দেশের উন্নয়ন হয়। একইসঙ্গে বাংলাদেশের প্রধানমন্ত্রী একজন নারীবান্ধব নেত্রী হওয়ায় অনেক সুযোগ-সুবিধা দিয়েছেন যা সঠিক বাস্তবায়নের অভাবে সুফল ভোগ করতে পারছে না নারীরা।

ফারহানা রুমি আরও বলেন, নারী উদ্যোক্তাদের ভ্যাটকে সহনীয় পর্যায়ে এনে ব্যবসায়িক প্রতিষ্ঠানের ভাড়ার উপর আরোপকৃত ভ্যাট মওকুফ এবং তাদের চলার পথ আরও সহজ করে দিলেই নারী দিবসের আসল সার্থকতা আসবে।

বার্তাবাজার/এম.এম

Leave a Reply

Your email address will not be published.