নাগরপুরে বেইলী ব্রীজের পাটাতন ভেঙে যান চলাচল বন্ধ

টাঙ্গাইলের নাগরপুরে ভাদ্রা টেংরিপাড়া স্টীলের বেইলী ব্রীজের পাটাতন উঠে গেছে। এতে রোববার থেকে যানচলাচল বন্ধ রয়েছে। সম্প্রতি একাধিকবার ব্রীজটির মেরামত করা হলেও কাজে আসছে না। স্থানীয়দের অভিযোগ অতিরিক্ত ওজনের ভারী যানবাহন চলাচল ও মেরামত টেকসই না হওয়ার কারণে বারবার এ অবস্থার সৃষ্টি হচ্ছে।

জানা যায়, রোববার (১৩ মার্চ) সেতুটির পাটাতন ভেঙে পুনরায় যান চলাচল বন্ধ রয়েছে। এর আগে গত মঙ্গলবার (৮ মার্চ) পাটাতন ভেঙে যান চলাচল বন্ধ হয়ে যায়। তখন দায়সারা কাজ করে কর্তৃপক্ষ। এ ব্রীজ দিয়ে প্রতিদিন টাঙ্গাইল-আরিচা আঞ্চলিক সড়কের শতশত যাত্রী ও পণ্যবাহী যানবাহন চলাচল করে থাকে। বর্তমানে যাতায়াতকারীরা চরম দুর্ভোগের শিকার হচ্ছেন।

সেতুতে চলাচলকারী একাধিক ব্যক্তি জানান, বারবার একই অবস্থার সৃষ্টি হচ্ছে। কিন্তু কর্তৃপক্ষ স্থায়ী মেরামত করে না। জনগণ ভোগান্তির শিকার হচ্ছেন। চালকরা বলেন, আমরা ঝুঁকি নিয়ে ভয়ে ভয়ে সেতু দিয়ে যাতায়াত করি। সেতুতে উঠলে মনে হয় এই বুঝি ভেঙে পড়লো।

ভাদ্রা ইউনিয়ন পরিষদের পরিষদের চেয়ারম্যান শওকত আলী বলেন, এ এলাকার মানুষের চলাচলের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ ব্রীজ এটি। টাঙ্গাইল থেকে মানিকগঞ্জ যাবার প্রধান সড়ক এটি। অনেক সময় খুলনাসহ দক্ষিণবঙ্গের যানবাহন এই সড়ক দিয়ে যাতায়াত করে থাকে। বর্তমানে আমরা কঠিন ভোগান্তির মধ্যে আছি। দুই দিন পরপরই ব্রীজ নষ্ট হয়ে যান চলাচল বন্ধ থাকে। এর স্থায়ী সমাধান প্রয়োজন।

সোমবার সকালে টাঙ্গাইল সড়ক ও জনপথ বিভাগের উপ-সহকারী প্রকৌশলী আলামিন জানান, বেইলী ব্রীজটির মেরামত কাজ চলছে। আশা করি আজকেই যানবাহন চলাচল করতে পারবে। সেতুটি অনেক পুরাতন এবং অতিরিক্ত ওজনের যানবাহন চলাচল করায় বারবার এমন হচ্ছে।

হাসান/বার্তাবাজার/এম আই

Leave a Reply

Your email address will not be published.