October 2, 2022

পবিত্র রমজান মাস উপলক্ষে সমগ্র বাংলাদেশে বিক্রয়ের অংশ হিসেবে নরসিংদী জেলায় রবিবার (২০ মার্চ) থেকে ভর্তুকি মূল্যে নিম্নআয়ের মানুষের নিকট টিসিবি’র পণ্য বিক্রয় শুরু করা হবে।

দেশব্যাপী এ মহা কর্মযজ্ঞের অংশ হিসেবে নরসিংদী জেলায় নির্ধারিত মানদণ্ডের ভিত্তিতে প্রণীত তালিকা অনুসারে ফ্যামিলি কার্ডের মাধ্যমে ৬৮,৩৫৩টি উপকারভোগী পরিবারের মধ্যে টিসিবির পণ্য সামগ্রী বিক্রয় করা হবে।

শনিবার (১৯ মার্চ) নরসিংদী জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনের মাধ্যমে এ তথ্য
নিশ্চিত করেন জেলা প্রশাসক আবু নইম মোহাম্মদ মারুফ খান।

তিনি জানান, প্রথম ধাপে প্রতি পরিবারের মাঝে ৫৫ টাকা দরে দুই কেজি চিনি, ৬৫ টাকা দরে দুই কেজি মসুর ডাল ও ১১০ টাকা দরে দুই লিটার সয়াবিন তেল বিতরণ করা হবে।

বিভিন্ন প্রশ্ন উত্থাপন করে সাংবাদিকদের পক্ষ থেকে বক্তব্য রাখেন, নরসিংদী প্রেসক্লাবের সভাপতি হাবিবুর রহমান হাবিব, প্রেসক্লাবের সাধারণ হুমায়ূন কবির শাহ্, সাবেক কোষাধ্যক্ষ বাদল কুমার সাহা, সাবেক কোষাধ্যক্ষ হলধর দাস, সাবেক সভাপতি মাখন দাস, প্রেসক্লাবের সদস্য আকরাম হোসেন প্রমুখ।

সাংবাদিক হলধর দাসের এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, পূর্ব নির্ধারিত তারিখ ও সময়ে ফ্যামিলি কার্ডধারী উপকারভোগী কোন সদস্য অনুপস্থিত থাকলে ওইদিনের ভর্তুকি মূল্যের মালামাল তারা পাবেন না। ওই মালামাল গুাদমে ফেরতও আনা যাবে না। ওই সময়ে উপস্থিত অন্য কোন পরিবারের সদস্য সেই মালামাল কিনতে চাইলে ট্যাগ কমিটির মাধ্যমে কিনতে পারবে। ট্যাগ কমিটি নতুনদের তালিকাভূক্ত করে মালামাল বিক্রি করবে। অনুপস্থিত পরিবার সমূহ চলমান ধাপে কোন পণ্য পাবে না। হয়তো পরবর্তী ধাপে তারা ভর্তুকিমূল্যে মালামাল পাবেন।

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো: মাসুম এর সঞ্চলনায় অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ মেহেদী মোর্শেদ, ভূমি অধিগ্রহণ কর্মকর্তা শ্যামল চন্দ্র বসাক, সদর উপজেলা খাদ্য নিয়ন্ত্রক আলমগীর হোসেন, এনডিসি মেহেদী হাসান কাওসার,নির্বাহী ম্যাজিস্ট্রেট অনিক সাহা প্রমুখ উপস্থিত ছিলেন।

রেজাউল/বার্তাবাজার/এ.আর

Leave a Reply

Your email address will not be published.