নন্দীগ্রাম হাসপাতালে চুরি, মালামাল জব্দ

বগুড়ার নন্দীগ্রাম উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সের (বিজরুল)পুরাতন জিনিসপত্র চুরি হওয়ার অভিযোগ উঠেছে। চোরাই মাল বিজরুল কৃষি ব্যাংকের নিচ তলা থেকে উদ্ধার করে হাসপাতাল কর্তৃপক্ষ। সোমবার (২ মে) ভোর বেলার দিকে এ ঘটনা ঘটে।

স্থানীয় ও হাসপাতাল সূত্রে জানা যায়, হাসপাতালের পুরাতন মালামাল চুরি যাওয়ার ঘটনা জানা যায় সকাল বেলা। জনসাধারণের মধ্যে জানাজানি হলে রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকের নিচ তলা গছাইল গ্রামের ইউনুস হাজীর মার্কেটে আব্দুস সবুর রতনের ভাড়া রুমে মাল উদ্ধার করে হাসপাতাল কর্তৃপক্ষ। রতন ভোর বেলা বিজরুল গ্রামের আঃগফুরের থেকে চুরি হওয়া মাল উদ্ধার করে তার ঘরে আটকে রাখে। পরে সাধারণ মানুষ ও হাসপাতাল কর্তৃপক্ষ সেই মিলে মালামাল উদ্ধার করে।

আব্দুস সবুর রতন বলেন, আমি ভোর বেলা নামাজ শেষ করে দোকানের দিকে আসার পথে ভ্যানে করে আঃ গফুর হাসপাতালের মালামাল চুরি করে নিয়ে যাচ্ছিল। আমাকে দেখা মাত্রই ভ্যান থেকে দৌড়ে পালিয়ে গেলে সেই মাল নিয়ে আমার ঘরে রাখি। পরে হাসপাতাল কর্তৃপক্ষ আসলে তাদের হাতে হস্তান্তর করি।

বাজার কমিটির সভাপতি বলেন,সরকারি সম্পদ চুরি হয়ে যাওয়া খুব দুঃখজনক বিষয়। আমাদের বাজারে সেই চুরি যাওয়া মাল উদ্ধার হয়েছে। হাসপাতাল কর্তৃপক্ষকে অনুরোধ করবো সুষ্ঠু তদন্ত করে জড়িতদের যেন দৃষ্টান্তমূলক শাস্তি হয়।

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা (আবাসিক) ইকবাল হোসেন লিটন বলেন, হাসপাতালের মালামাল চুরি হওয়ার ঘটনা আমাকে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা তোফাজ্জল স্যার জানালে সরাসরি ঘটনাস্থলে যাই এবং সেখানকার পরিস্থিতি সত্যতা নিশ্চিত করি। এ ঘটনায় আমরা আইনগতভাবে পদক্ষেপ নিব। উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা তোফাজ্জল হোসেনে বলেন, আমরা আইনগত পদক্ষেপ নিব। যারা জড়িত তদন্ত করে দৃষ্টান্তমূলক ব্যবস্থা নেওয়া হবে।

নাজমুল/বার্তাবাজার/এম.এম

Leave a Reply

Your email address will not be published.