October 1, 2022

নওগাঁর ধামইরহাটে রাতের আঁধারে কীটনাশক ব্যবসায়ী মো. জিল্লুর রহমানের এক একর ৪৯ শতাংশ জমিতে রোপণকৃত প্রায় এক হাজার আম গাছ কেটে দিয়েছে দূর্বৃত্তরা।

শনিবার (২০ মার্চ) রাতে উপজেলার আগ্রাদ্বিগুন ইউনিয়নের ধনঞ্জয় নগর নামক এলাকায় এ ঘটনা ঘটে। এতে করে তার প্রায় আড়াই লক্ষাধীক টাকা ক্ষতি হয়েছে বলে তিনি দাবি করেন। এবিষয়ে রবিবার থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে ।

জানা আছে, ওই এলাকার পিতা মৃত গিয়াস উদ্দিনের ছেলে মো. জিল্লুর রহমান উপজেলার আগ্রাদ্বিগুন বাজারের একজন সফল কীটনাশক ব্যবসায়ী। চলতি বছরের জানুয়ারি মাসে তিনি একই ইউনিয়নের মাহমুদ নামক এলাকার পিতা মৃত তমিজ উদ্দীন মন্ডলের ছেলে মো. আব্দুর রশীদের থেকে তিন দাগে ১১বছরের দেড় একর জমি লিজ নেন। উক্ত জমিতে তিনি ২মাস পূর্বে ১হাজার বারী-৪ জাতের এক হাজার আমগাছ রোপণ করেন। এরমধ্যে শনিবার রাতে দূর্বৃত্তরা সকল গাছ কেটে ফেলেন।

এবিষয়ে জিল্লুর রহমান জানান, আমি বাগান লিজ নিয়েছি ১১ বছরের জন্য আমি জানি ওই লিজকৃত জমির সাথে মালিকপক্ষের কোন ঝামেলা নেই। আমি এর সুষ্ঠু বিচারের দাবি জানাচ্ছি।

ধামইরহাট থানার ওসি (তদন্ত) মো. আব্দুল গনি জানান, এবিষয়ে এখনো কোন অভিযোগ পাওয়া যায়নি। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষ আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

রেজুয়ান/বার্তাবাজার/এম আই

Leave a Reply

Your email address will not be published.