October 1, 2022

আইপিএলে প্রথমবারের মতো ডাক পেয়েছেন তাসকিন আহমেদ। বাংলাদেশি এই পেসারকে কেনার ব্যাপারে আগ্রহ প্রকাশ করেছে লখনউ সুপার জয়ান্ট। কিন্তু দক্ষিণ আফ্রিকার বিপক্ষে খেলা থাকায় ঢাকা এক্সপ্রেসকে ছাড়পত্র দিচ্ছে না বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

সোমবার (২১ মার্চ) মিরপুরে বিসিবির কার্যালয়ে সংবাদমাধ্যমকে তথ্যটি নিশ্চিত করেছেন ক্রিকেট অপরাশেন্স বিভাগের চেয়ারম্যান জালাল ইউনুস।
তিনি বলেন, ‘লখনউ টিম তাকে (তাসকিন) চেয়েছিল। আজকে বিসিসিআই আমাদেরও জানিয়েছিল। লখনউ থেকেও আমাদেরকে জানানো হয়েছে।। কিন্তু তাসকিন এখন দক্ষিণ আফ্রিকায় সিরিজ খেলছে। সামনে আমাদের দুটো গুরুত্বপূর্ণ টেস্ট আছে, একটা ওয়ানডে বাকি আছে। আমরা চাইবো না যে সে এই সিরিজ বাদ দিয়ে আইপিএলে যাক। আমরা তাকে বলেছি, সিরিজটা

কন্টিনিউ করতে এবং সে সিরিজটা কন্টিনিউ করবে।’

পুরো সিরিজ খেলে তাসকিন আইপিএলে যোগ দিতে পারবে কি না, এমন প্রশ্নের জবাবে জালাল ইউনুস বলেন, ‘সেটা পরের কথা। এই সিরিজে সে অ্যাভলেইবল। আমরা তাকে এখনের অনুমতি দেইনি।

ন্যাশনাল কমিটমেন্ট ইজ নাম্বার ওয়ান। এর সঙ্গে আর কোনো তুলনা হয় না। একটা প্লেয়ার যে স্টেজে আছে বা যতটুকু এসেছে তা জাতীয় দলে খেলার কারণেই। জাতীয় দলে না থাকলে আমার মনে হয় না অন্য কোথাও সেই মূল্যটা থাকবে,’ যোগ করেন তিনি।

এ ব্যাপারে তাসকিনের সঙ্গে কথা হয়েছে বলেও জানান ক্রিকেট অপরাশেন্স বিভাগের চেয়ারম্যান। তিনি বলেন, ‘অলরেডি তাসকিনের সঙ্গে কথা হয়েছে। তাকে আমরা জানিয়েছি, বুঝিয়েছি এবং সে সেটা মেনে নিয়েছে।’

Leave a Reply

Your email address will not be published.