October 2, 2022

নেত্রকোনার দুর্গাপুরে উপজেলা প্রশাসনের কর্তৃক ৭ দিনব্যাপী ‘মুক্তির উৎসব ও সুবর্ণজয়ন্তী মেলার’ অনুষ্ঠানের সমাপনী ও পুরষ্কার বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার (২৪ মার্চ) সকালে উপজেলা চত্বর মুক্তমঞ্চ প্রাঙ্গনে ওই অনুষ্ঠান সম্পন্ন হয়।

উপজেলা একাডেমিক সুপারভাইজার নাসির উদ্দিনের সঞ্চালনায় ইউএনও মোহাম্মদ রাজীব উল আহসান এর সভাপতিত্বে আলোচনায় বক্তব্য রাখেন উপজেলা মুক্তিযোদ্ধাকমান্ড কাউন্সিলের প্রাক্তন ডেপুটি কমান্ডার বীরমুক্তিযোদ্ধা সোহরাব হোসেন তালুকদার, সহকারী কমশিনার (ভুমি) মো. আরিফুল ইসলাম,উপজেলা প্রকৌশলী খোয়াজুর রহমান, আদর্শ বিদ্যানিকেতনের প্রধান শিক্ষক এ কে এম ইয়াহিয়া, প্রেসক্লাব সভাপতি এস এম রফিকুল ইসলাম রফিক, দুর্গাপুর সাংবাদিক সমিতির সাধারন সম্পাদক কলি হাসান, উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি এডভোকেট মুজিবুর রহমান, উপজেলা যুবলীগের সহসভাপতি সুমন চৌধুরী পাভেল, সুসং প্রমূখ।

জানা যায়, গত ১৭ মার্চ থেকে ২৩ মার্চ পর্যন্ত প্রতিদিন সকাল ৯টা হতে সন্ধ্যা ৭টা পর্যন্ত চলে এই মেলা। এছাড়া বঙ্গবন্ধুকে নতুন প্রজম্মের কাছে তুলে ধরতে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ বিষয়ক কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। মেলায় আগত দর্শনার্থীরা প্রতিদিনই উপভোগ করছেন মুক্তিযুদ্ধ ভিত্তিক ধরনের সাংস্কৃতিক অনুষ্ঠান।

এতে উপজেলা পুলিশ প্রশাসন, প্রকৌশল, শিক্ষা, কৃষি, ফায়ার সার্ভিস, স্বাস্থ্য, আনসার ও গ্রাম প্রতিরক্ষা বিভাগ, প্রকল্প বাস্তবায়ন বিভাগ, জনস্বাস্থ্য বিভাগসহ সরকারি বেসরকারি ও এনজিও মিলে মোট ৩৫টি স্টল অংশগ্রহণ করে।

এছাড়া স্বাস্থ্য বিভাগ আলাদা করোনার টিকা প্রদান ইউনিট স্থাপন করে। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সকল অংশগ্রহণকারী দাপ্তরিক স্টলকে শুভেচ্ছা স্মারক প্রদান করে। চারটি ক্যাটাগরিতে স্টলের মূল্যায়ন ১ম স্থানে পুরষ্কার পান উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয়।

২য় পুরষ্কার পেয়েছেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার কার্যালয় ও ৩য় স্থানে পুরষ্কার পান স্থানীয় সরকার প্রকৌশল কর্মকর্তার কার্যালয়।

সমাপনী বক্তব্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা(ইউএনও) মোহাম্মদ রাজীব-উল-আহসান বলেন, বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ সম্পর্কে নতুন প্রজন্মের কাছে তুলে ধরতেই আমরা একটু ভিন্নতা এনেছি। তবে এবারের মেলায় প্রতিযোগিতায় বর্তমান সরকারের উন্নয়ন মূলক কর্মকাণ্ডের অংশ বিশেষ বঙ্গবন্ধু স্যাটেলাইট, পদ্মা সেতু আঁকা সংযুক্ত করা হয়েছে। অংশগ্রহণকারীরা অত্যন্ত সুন্দরভাবে রং তুলিতে উপস্থাপন করার চেষ্টা করেছে।

পরে দুপুরে উপজেলা শিল্পকলা একাডেমির শিল্পীদের আয়োজনে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশত হয়।

রাজেশ/বার্তাবাজার/এ.আর

Leave a Reply

Your email address will not be published.