October 5, 2022

নেত্রকোনার দুর্গাপুর পৌর এলাকার তেরী বাজার ঘাটে গ্যাস সিলিন্ডারের আগুনে পুড়ে একটি গুদাম ও খাবারের দোকান পুড়ে ছাই হয়ে গেছে। রোববার (১৩মার্চ) রাত ১ টার দিকে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

জানা যায়, তেরী বাজার ঘাটে রতন মিয়ার খাবারের গুদাম ঘর ও ফজলুল হকের খাবারের হোটেল একসাথে ছিলো। রাতে কাজ শেষে রতনের কর্মীরা গুদামে ঘুমাতে যায়। এসময় গুদামে থাকা একটি গ্যাস সিলিন্ডারের লাইন খুলতে গিয়ে এই অগ্নিকান্ডের ঘটনা ঘটে বলে জানায় রতনের কর্মীরা। মুহুর্তেই আগুন ছড়িয়ে পড়ে দুটি দোকানে। এরপর তাদের চিল্লাচিল্লিতে স্থানীয়রা এসে ফায়ার সার্ভিসকে খবর দেই। ততক্ষণে দোকানের অনেক কিছু পুড়ে ছাই হয়ে গেছে।

ব্যবসায়ী রতন মিয়া জানান, আমার এই গুদামে অনেকগুলো আটার বস্তা, তেলের টিন সহ অনেক কিছু খাবারের মালামাল ছিলো। এছাড়া মালামাল পরিবহনের জন্য আমার নিজস্ব একটি অটো গাড়ি ও চলাচলের জন্য একটি সাইকেল ছিলো সেগুলো পুড়ে গেছে। আগুনে সব মিলিয়ে গুদামে ২ লাখ টাকার মালামাল ক্ষতিয়ে হয়েছে বলে জানায় রতন।

অপর ব্যবসায়ী ফজলুল হক জানান, তার খাবার হোটেলে থাকা চেয়ার টেবিল, সহ হোটের সকল আসবাবপত্র পুড়ে ছাই হয়ে গেছে। এতে তার এক লক্ষ টাকার মালামাল ক্ষতি হয়েছে।

দুর্গাপুর ফায়ার স্টেশন অফিসার শফিকুল ইসলাম বলেন, আমরা খবর পাওয়ার পরপরই ঘটনাস্থলে গিয়ে প্রায় এক ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনি। গ্যাসের সিলিন্ডার থেকে এ অগ্নিকান্ডের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

রাজেশ গৌড়/বার্তাবাজার/এম আই

Leave a Reply

Your email address will not be published.