দুর্গাপুরে কৃষক হত্যা দিবস পালিত

নেত্রকোনার দুর্গাপুর উপজেলা কৃষক লীগের আয়োজনে কৃষক হত্যা দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে মঙ্গলবার সকালে পৌর শহরের উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এ সময় নিহত কৃষকদের স্মরণে এক মিনিট দাঁড়িয়ে নীরবতা পালন করা হয়।

সভায় বক্তারা বলেন, বিএনপি সরকারের আমলে ১৯৯৫ সালের ১৫ মার্চ সারের দাবিতে পুলিশের গুলিতে প্রাণ হারিয়েছিলেন ১৮ জন নিরীহ কৃষক। কিন্তু এখন কৃষকদের সারের জন্য আর আন্দোলন করতে হয় না। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন কৃষি ও কৃষকবান্ধব সরকারের পক্ষ থেকে লাখ লাখ কৃষককে বিনামূল্যে সার-বীজ ও কৃষি উপকরণ দেয়া হচ্ছে। কৃষিখাতে সরকার প্রতিবছর কোটি কোটি টাকা ভর্তুকি দিচ্ছে।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা কৃষক লীগের সভাপতি আব্দুল হামিদ সরকার। উপজেলা কমিটির সাধারণ সম্পাদক মো. আলা উদ্দিন আলালের সঞ্চালনায় বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলা উদ্দিন আল আজাদ, সাধারণ সম্পাদক সাজ্জাদুর রহমান সাজ্জাদ, সিনিয়র সহ সভাপতি উসমান গনি তালুকদার, শ. ম. জয়নাল আবেদীন, সাংগঠনিক সম্পাদক হারুন আর রশিদ পলাশ,বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক নুরুল ইসলাম,শ্রমিক লীগ সভাপতি আসাদুজ্জামান আসাদ , ইউনিয়ন কৃষক লীগ সভাপতি ইদ্রিস আলী প্রমুখ।

রাজেশ গৌড়/বার্তাবাজার/এম আই

Leave a Reply

Your email address will not be published.