October 2, 2022

দেশের আলোচিত-সমালোচিত ইসলামী আলোচক মুফতি গিয়াস উদ্দিন তাহেরী ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেছেন। সিলেটের বালাগঞ্জের পূর্ব পৈলেনপুর ইউনিয়ন পরিষদ মাঠে আয়োজিত মাহফিলে দাওয়াত না দিয়ে নাম প্রচার, গালিগালাজ, অগ্রিম টাকা দেওয়ার নামে অপপ্রচারের অভিযোগ এনে এই মামলা দায়ের করেন তিনি।

মাহফিল কমিটির ১৫ জনের বিরুদ্ধে অভিযোগ এনে আজ বৃহস্পতিবার (২৪ মার্চ) দুপুরে সিলেটের সাইবার ট্রাইব্যুনালে মামলাটি দায়ের করেন এই আলোচিত বক্তা। মামলাটি আমলে নিয়ে আগামী ৩১ মার্চ আদেশের দিন ধার্য্য করেছেন আদালতের বিচারক মো. আবুল কাশেম।

বাদী পক্ষের আইনজীবী ও সিলেট জেলা বারের সাবেক সভাপতি এটিএম ফয়েজ গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেন।

এঘটনায় গিয়াস উদ্দিন তাহেরী সাংবাদিকদের জানান, আমি বালাগঞ্জের মাহফিলের কোনো দাওয়াত পাইনি। মাহফিলের কথা বলে কে বা কারা টাকা নিয়েছে এ সম্পর্কে আমি কিছু জানি না। অথচ আমার নামে মিথ্যাচার করা হচ্ছে। বিভিন্ন ফেসবুক লাইভে এসে আমাকে গালিগালাজ করা হয়েছে।

তিনি আরো বলেন, কেউ প্রতারণা করলে সেজন্য আমি দায়ী নই। আমাকে হেয় করা হয়েছে। তাই আমি বাধ্য হয়ে মামলা করেছি।

গত মঙ্গলবার পূর্ব পৈলেনপুর ইউনিয়ন পরিষদ সংলঘ্ন মাঠে অনুষ্ঠিত ওয়াজ মাহফিলকে সামনে রেখে তাহেরিকে প্রধান অতিথি উল্লেখ করে পোস্টারিং করেন আয়েজকরা। কিন্তু মাহফিলের দিন তাহেরীর ব্যক্তিগত সহকারীর মোবাইল ফোন বন্ধ পাওয়া যায় বলে অভিযোগ করেছেন মাহফিলের আয়োজকরা।

এমনকি মাহফিলে তাহেরির উপস্থিত থাকার জন্য ওই সহকারী অগ্রিম ৩৩ হাজার টাকা নিয়েছেন বলে দাবি করেন তারা। পরবর্তীতে তাহেরি না আসায় তাকে সিলেটে অবাঞ্চিত ঘোষণা করা হয়। এ নিয়ে বিভিন্ন মাধ্যমে তাহেরীকে নিয়ে সমালোচনা করা হয়।

বার্তাবাজার/এম আই

Leave a Reply

Your email address will not be published.