টেস্ট থেকে অবসরে ডি কক

সবাইকে চমকে হঠাৎ টেস্ট ক্রিকেট থেকে অবসর ঘোষণা দিলেন দক্ষিণ আফ্রিকার উইকেট কিপার ব্যাটসম্যান কুইন্টন ডি’কক। সেঞ্চুরিয়ন টেস্টে ভারতের কাছে হারের পর এই ফরম্যাট থেকে তার সরে দাঁড়ানোর এলো। এক টুইটে এ তথ্য জানিয়েছে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট।

যদিও নিজের অবসর ঘোষণার বিজ্ঞপ্তিতে ডি’কক জানিয়েছেন যে, এমন সিদ্ধান্ত তিনি হঠাৎ করে নেননি। বরং ভেবে চিন্তেই পা বাড়িয়েছেন ভবিষ্যতের দিকে।

টুইট করে দক্ষিণ আফ্রিকা বোর্ড জানায়, টেস্ট ক্রিকেট থেকে এই মুহূর্তে অবসর নিচ্ছেন কুইন্টন। পরিবারের সঙ্গে বেশি সময় কাটানোর জন্যই এমন সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

ডি কক জানান, খুবই কঠিন সিদ্ধান্ত ছিল। আমি অনেক চিন্তা করেছি আমার জীবনে এখন কীসের প্রাধান্য হওয়া উচিত। আমি ও আমার স্ত্রী আমাদের প্রথম সন্তানের অপেক্ষায় আছি। আমার পরিবারই আমার কাছে সব কিছু। তাদের সঙ্গে থাকার যথেষ্ট সময় হাতে রাখতে চাই।

তিনি আরও জানান, আমি টেস্ট ক্রিকেটকে ভালোবাসি এবং যে কোনো উপায়ে দেশের প্রতিনিধিত্ব করতে গর্ববোধ করি। আমি উত্থান-পতন উপভোগ করেছি। সাফল্য উদযাপন করেছি, হতাশায় নিমজ্জিত হায়েছি। তবে আমি এখন আমার জীবনের সবচেয়ে ভালোবাসার জিনিস খুঁজে পেয়েছি। আপনার জীবনে আপনি প্রায় সবকিছুই কিনতে পারবেন, শুধু সময় ছাড়া।

দক্ষিণ আফ্রিকার হয়ে ৫৪টি টেস্ট খেলেছেন ডি’কক। লাল বলের ক্রিকেটে আন্তর্জাতিক মঞ্চে তার ব্যাট থেকে এসেছে ৩৩০০ রান। রয়েছে ৬টি শতকন। উইকেটের পিছনে দাঁড়িয়ে লুফেছেন ২২১টি ক্যাচ। ১১টি স্টাম্পও করেছেন তিনি।

Leave a Reply

Your email address will not be published.