টুঙ্গিপাড়া ও খুলনায় দুঃস্থদের মাঝে সেনাপ্রধানের শীতবস্ত্র বিতরণ

গোপালগঞ্জের টুঙ্গিপাড়া এবং খুলনায় অসহায় ও দুঃস্থদের মাঝে শীতবস্ত্র বিতরণ করেছেন সেনাপ্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ। বুধবার (৫ জানুয়ারি) সন্ধ্যায় প্রতিরক্ষা মন্ত্রণালয়ের আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) সহকারী পরিচালক রাশেদুল আলম খানের সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে আরও বলা হয়, সেনাপ্রধানের নির্দেশে প্রতিবছরের ন্যায় এবছরও শীত মৌসুমে অসহায় ও দরিদ্র শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণসহ নানাবিধ জনসেবামূলক কার্যক্রম পরিচালনা করছে সেনাবাহিনী। এরই ধারাবাহিকতায় ৫৫ পদাতিক ডিভিশনের শীতকালীন প্রশিক্ষণ পরিদর্শন শেষে টুঙ্গিপাড়া উপজেলা কমপ্লেক্স সংলগ্ন মাঠে সেনাপ্রধান স্থানীয় হতদরিদ্র এক হাজার ৫০০ মানুষের মাঝে কম্বল বিতরণ করেন।

এর আগে সকাল ১০ টায় খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে প্রায় ছয় হাজার অসহায় ও দুঃস্থ মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করেন।

সেখানে সেনাবাহিনী প্রধান বলেন, শীতবস্ত্র বিতরণ ছাড়াও সেনাবাহিনীর মেডিকেল টিম বিনামূল্যে মানুষের স্বাস্থ্যসেবা প্রদান করছে। বাংলাদেশ সেনাবাহিনী দেশমাতৃকার সেবায় সর্বদা নিয়োজিত রয়েছে। যেকোনো দুর্যোগ পরিস্থিতি মোকাবেলায় এবং দেশের সকল প্রয়োজনে বাংলাদেশ সেনাবাহিনী সাধারণ মানুষের পাশে থেকে দেশ গঠনে তাদের নিরলস প্রচেষ্টা অব্যাহত রাখবে।

তিনি আরও বলেন, ভবিষ্যতেও বাংলাদেশ সেনাবাহিনী এ ধরণের জনসেবামূলক কর্মকাণ্ড অব্যাহত রাখবে ।

এর আগে সকালে সেনাবাহিনী প্রধান খুলনার জাহানাবাদ সেনানিবাসে অন্যান্য পদবীর সৈনিকদের পারিবারিক বাসস্থানের জন্য ১১২টি ফ্ল্যাট সম্পন্ন ১৫ তলা ভবন ‘সেনানীড়’এর ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। ৬৭ কাঠার উপরে নির্মিত এই ভবনে প্রতিটি ফ্লোরে ০৮টি ইউনিটসহ ৮৩৫ বর্গফুট এর সর্বমোট ১১২টি ফ্ল্যাট রয়েছে।

Leave a Reply

Your email address will not be published.