September 26, 2022

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান জানিয়েছেন, রাজধানী ঢাকার শাহজাহানপুরে আওয়ামী লীগ নেতা জাহিদুল ইসলাম টিপুকে গুলি করে হত্যা রাজনৈতিক কি না, তা নিশ্চিত নয়। তিনি বলেন, তবে খুনিদের দ্রুত গ্রেপ্তারের মাধ্যমে মূল রহস্য বেরিয়ে আসবে।

শনিবার সকালে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে রাজধানীর রাজারবাগ পুলিশ লাইনসে শহীদ পুলিশদের প্রতি শ্রদ্ধা জানানো শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

রাজধানীর শাহজাহানপুরে বৃহস্পতিবার (২৪ মার্চ) দিনগত রাতে সন্ত্রাসীদের এলোপাতাড়ি গুলিতে খুন হন মতিঝিল থানা আওয়ামী লীগের সভাপতি টিপু। এ ঘটনায় আরো নিহত হন বদরুন্নেসা কলেজের ছাত্রী সামিয়া আফনান প্রীতি। আর গুলিতে আহত হন টিপুর গাড়িচালক মনির হোসেন মুন্না।

আসাদুজ্জামান খান কামাল বলেন, এ হত্যাকাণ্ড রাজনৈতিক কিনা তা এখনই বলা ঠিক হবে না। হত্যাকাণ্ডটির রহস্য ‘অল্প সময়ের মধ্যে’ উন্মোচন করা হবে।

তিনি বলেন, ‘ এ হত্যাকাণ্ডের বিষয়ে তদন্ত, অনুসন্ধান করছে পুলিশ ও র‌্যাব। জড়িতদের গ্রেপ্তারে তৎপর রয়েছে তারা। আশা করি, শিগগির এ হত্যার রহস্য উদঘাটন করতে পারব।’

এ সময় পুলিশ মহাপরিদর্শক বেনজীর আহমেদ, ডিএমপি কমিশনার মোহাম্মদ শফিকুল ইসলাম, র‌্যাব মহাপরিচালক চৌধুরী আবদুল্লাহ আল মামুনসহ অন্যান্য বাহিনীর কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বার্তাবাজার/না. সা

Leave a Reply

Your email address will not be published.