টাঙ্গাইলে ৩ শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ

টাঙ্গাইলে সড়ক বিভাগের জায়গায় অবৈধভাবে গড়ে ওঠা ৩ শতাধিক স্থাপনা উচ্ছেদ করেছে সড়ক বিভাগ। বুধবার (২ মার্চ) দিনব্যাপী সদর উপজেলার নগরজালফৈ থেকে পুরাতন বাসস্ট্যান্ড হয়ে রাবনা বাইপাস পর্যন্ত এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়। এ অভিযানে নেতৃত্ব দেন সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট খাইরুল ইসলাম।

টাঙ্গাইল সড়ক বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী সজল কুমার সরকার বলেন, সড়ক বিভাগের অধিগ্রহণকৃত জায়গায় অবৈধ স্থাপনা করে ব্যবস্থা পরিচালনা করে আসছিলো। এতে শহরে যানজট লেখেই থাকতো। যার ফলে ভোগান্তিতে পড়তে হতো সাধারণ মানুষের। পরে ঊর্ধ্বতন কতৃপক্ষের নির্দেশে বুধবার নির্বাহী ম্যাজিস্ট্রেটেরে
উপস্থিতিতে পুলিশ, আনসার সদস্য ও ফায়ার সার্ভিসের সহযোগিতায় এ উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়।

টাঙ্গাইল সড়ক বিভাগের সহকারী প্রকৌশলী আশরাফুল ইসলাম বলেন, সকাল থেকে দুপুর পর্যন্ত রাস্তার দুই পাশের তিন শতাধিক অবৈধভাবে গড়ে ওঠা স্থাপনা উচ্ছেদ করা হয়।

সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) খাইরুল ইসলাম বলেন, সড়ক বিভাগের চাহিদার পরিপ্রেক্ষেতি এ অভিযান পরিচালনা করা হয়। সড়ক বিভাগের অধিগ্রহণকৃত নগরজালফৈ থেকে পুরাতন বাসস্ট্যান্ড হয়ে রাবনা বাইপাস পর্যন্ত জায়গায় প্রায় ৪শ’ থেকে ৫শ’ অবৈধ স্থাপনা গড়ে উঠেছে বলে আমরা জানতে পেরেছি। পর্যায়ক্রমে সকল স্থাপনাই উচ্ছেদ করা হবে।

হাসান/বার্তাবাজার/এম আই

Leave a Reply

Your email address will not be published.