ঝুকি নিয়ে চলছে যানবাহন, যেকোন সময় হতে পারে দূর্ঘটনা!

পিরোজপুরের ইন্দুরকানীতে সড়ক ও জনপথ বিভাগের রাস্তা ডেবে যাওয়ায় মারাত্মক ঝুকি নিয়ে চলছে যানবাহন। সড়কটি সংস্কার করা না হলে যে কোন সময় ঘটে যেতে পারে বড় ধরনের দূর্ঘটনা। পিরোজপুর- ইন্দুরকানী- সন্নাসী সড়কের গোডাউন এলাকায় তিনশত ফুট সড়ক খালের দিকে ভেঙ্গে দেবে গেছে। যে পাইলিং দেয়া ছিল তাও ভেঙ্গে গেছে। দীর্ঘদিন ধরে এ অবস্থা চললেও সড়কটি সংস্কার ও মেরামতের কোন উদ্যোগ নেয়া হচ্ছে না।

উপজেলার সড়ক ও জনপথ বিভাগের একমাত্র সড়ক এটি। প্রতিদিন এ সড়ক দিয়ে ঢাকা, চট্রগ্রাম, খুলনা, বরিশালসহ দেশের বিভিন্ন স্থানে যাত্রীবাহী বাস ও পণ্যবাহী ট্রাক চলাচল করে। ওই ডেবে যাওয়া সড়ক পার হতে নিয়মিত দূর্ঘটনা ঘটছে। সড়কে এক পাশ খালে দেবে যাওয়ায় অন্য পাশ দিয়ে ঝুকি নিয়ে পার হতে হয়।

স্থানীয়রা জানান, ঘোষেরহাট সেউতিবাড়ীয়া খালের পানির তোড়ে দক্ষিণ ইন্দুরকানী গোডাউন এলাকায় প্রায় তিনশ ফুটের বেশী সড়ক খালে ডেবে যাচ্ছে। এর আগে ওই স্থানে সড়ক ও জনপথ বিভাগ যে পাইলিং দিয়েছে তা অনেকটা বিলীনের পথে। দূর্ঘটনা থেকে রক্ষা পাওয়ার জন্য দ্রুত সড়ক সংস্কার ও পাইলিং প্রয়োজন।

কয়েকজন গাড়ি চালক জানান, ওই সড়ক দিয়ে গাড়ি চালানোর সময় আমরা ভয়ে ভয়ে চালাই। কারন ওই ঝুঁকি পূর্ণ সড়কে অনেক ছোটো- বড়ো দূর্ঘটনা ঘটেছে। সড়কটি স্থায়ী সংস্কার না হলে বড়ো ধরনের দূর্ঘটনা ঘটতে পারে। তাই আমরা সাধারণ মানুষ অচিরেই সড়কটি স্থায়ী ভাবে সংস্কারের দাবি জানাচ্ছি।

ওই সড়কের পাশ্ববর্তী সেউতিবাড়িয়া গ্রামের বাসিন্দা আঃ আজিজ হাওলাদার জানান, সড়কের পাশ্ববর্তী সেউতিবাড়িয়া- ঘোষেরহাট খাল ভেঙ্গে যাওয়ায় সড়কের পাইলিং ভেঙ্গে ডেবে যাচ্ছে। সড়কের পাশের পাইলিং না দিলে যোগাযোগ বন্ধ হয়ে যেতে পারে। স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাসুদ করীম তালুকদার ইমন জানান, সড়কটি দেবে যাওয়ায় যানবাহন চলাচলে বিঘ্ন ঘটছে। দ্রুত সংস্কার করা দরকার।

পিরোজপুর সড়ক ও জনপথ বিভাগের উপ-সহকারী প্রকৌশলী শামীম আহসান জানান, পিরোজপুর- ইন্দুরকানী- সন্নাসী সড়কের ইন্দুরকানী খাদ্যগুদাম এলাকায় খালের স্রোতে প্রায় দুই শত ফুটের অধিক সড়ক ভেঙ্গে ডেবে গেছে। ঝুঁকি নিয়ে চলছে যানবাহন। এ বিষয়ে আরসিসি পাইলিং সহ সড়ক সংস্কারের জন্য টেন্ডার প্রক্রিয়াধীন আছে। টেন্ডার প্রক্রিয়া শেষ হলে অচিরেই কাজ শুরু হবে।

নাছরুল্লাহ/বার্তাবাজার/এম আই

Leave a Reply

Your email address will not be published.