ঝিনেদার আঞ্চলিক ভাষা ফাউন্ডেশনের বার্ষিক সভা

ঝিনাইদহের চোখ-
“ঝিনেদার আঞ্চলিক ভাষা ফাউন্ডেশন” এর বার্ষিক সাধারণ সভা ও গ্রæপ ক্রিয়েটর আমেরিকা প্রবাসি তরিকুল ইসলাম মিঠুর সম্মানে আয়োজিত এক সম্বর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

শুক্রবার বিকালে ঝিনাইদহ সদর উপজেলার কৃষ্ণপুর গ্রামে আয়োজিত সভার সভাপতিত্ব করেন ফাউন্ডেশনের সভাপতি সাংবাদিক আসিফ ইকবাল কাজল।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে ঝিনুকদহ ভাষা পরিষদের সভাপতি গাউস গোর্কি, সততা ফাউন্ডেশনের সভাপতি জাহিদুল আল ইসলাম, ঝিনাইদহ চেম্বারের নাসিম, আঞ্চলিক ভাষা ফাউন্ডেশনের সাইফুল ইসলাম লিকু, সাইদুল ইসলাম টিটো, মোরশেদুল ইসলাম, মাসুদ রানা, মনোয়ার কায়সার, জাম্মিম সবুজ, আশরাফুল ইসলাম, এনামুল হক, এ্যাডঃ সুভাষ বিশ্বাস মিলন, মনিরা পারভিন, সুরিভ রেজা, নিপা জামান, আরিফা ইয়াসমিন লিম্পা, রবিউল ইসলাম জুয়েল, শরিফ বিশ্বাস ও মেহেদী সুমন প্রমুখ বক্তব্য রাখেন। সম্বর্ধনার জবাবে গ্রুপ ক্রিয়েটর আমেরিকা প্রবাসি তরিকুল ইসলাম মিঠু বলেন, মায়ের ভাষাকে রক্ষার জন্য আমরা রক্ত দিয়েছি। অথচ আজ সমাজের সবর্ত্র মায়ের মুখের ভাষা বিকৃত করা হচ্ছে। তিনি বলেন, গ্রুপের পক্ষ থেকে যে ভালোবাসায় তিনি সিক্ত হয়েছেন তা আজীবন তিনি মনে রাখবেন।

ঝিনেদার আঞ্চলিক ভাষা ফাউন্ডেশনের সভাপতি সাংবাদিক আসিফ ইকবাল কাজল বলেন, অনলাইন ভিত্তিক এই গ্রুপ শুধু আঞ্চলিক ভাষা রক্ষার আন্দোলন করে না, বরং এই গ্রুপ মানুষের কল্যানে নিবেদিত রয়েছে।

অনুষ্ঠান শেষে মনোমুগ্ধকর এক সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। জেলা ও জেলার বাইরে থেকে শত শত মানুষ এই অনুষ্ঠানে যোগদান করে অনুষ্ঠানকে প্রানবন্ত করে তোলেন।

The post ঝিনেদার আঞ্চলিক ভাষা ফাউন্ডেশনের বার্ষিক সভা appeared first on Jhenidaherchokh.

Leave a Reply

Your email address will not be published.