ঝিনাইদহ হরিণাকুন্ডে সড়ক দুর্ঘটনা এড়াতে ভ্রাম্যমান আদালত

এইচ মাহবুব মিলু, ষ্টাফ রিপোর্টার, ঝিনাইদহের চোখ-
ঝিনাইদহের হরিণাকুন্ডু উপজেলাতে বিরামহীন সড়ক দুর্ঘটনায় হতাহতের ঘটনা রোধে ভ্রাম্যমান আদালতকে সামনে রেখে মাঠে নেমেছে উপজেলা প্রশাসন।

ইতিমধ্যে উপজেলা নির্বাহী অফিসার সৈয়দা নাফিস সুলতানা এর নির্দেশনায় কয়েকদফা ভ্রাম্যমান আদালত পরিচালোনায় জরিমানা করছেন এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার(ভূমি) সেলিম আহমেদ। চলতি মাসে অন্তত ১০টির মতো সড়ক দুর্ঘটনা ঘটেছে।

এর মধ্যে শিশু সহ ৩ জনের প্রানহানির ঘটনা এবং ৪০ জন নারী পূরুষ আহত হয়েছে।

দেখা যায় প্রতিটি ঘটনার পেছনে কারণ হিসাবে দেখছেন নছিমন করিমন আলমসাধুর মতো অবৈধ যান।সাথে যুক্ত হয়েছে, ইট ভাটায় মাটি টানা কাজে ব্যবহৃত ট্রাকটর, ট্রলির আতঙ্ক বিরাজ করছে মানুষের কাছে ।বৈধ যান ট্রাক্টর ও পাওয়ার টিলার শুধুমাত্র কৃষিকাজে ব্যবহার এর জন্য জমি চাষ সহ উৎপাদিত কৃষি পন্য পরিবহন কাজের জন্য অনুমোদিত, কিন্তু হচ্ছে তার উল্টোটি ,কৃষি পন্য পরিবহনের পাশাপাশি যাত্রী পরিবহনে ব্যস্ত থাকছে এ সকল যান। চালক অদক্ষ হওয়ায় এসকল যানে দুর্ঘটনাও বাড়ছে প্রতিনিয়ত । সড়ককে নিরাপদ রাখতে উপজেলা প্রশাসন কঠোর অবস্থানে, অবৈধ যানে মালামাল না পরিবহন করে যাত্রী পরিবহন করলেই জরিমানা।

এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট সেলিম আহমেদ আলমসাধু, নসিমন, ফিটনেসবিহীন গাড়ি,অভার লোডিং গাড়ি,পাখিভ্যান,নসিমন,ট্রাকক্টেরে সংযুক্ত ট্রলি,হেলমেট ও রেজিস্ট্রেশন বিহীন মোটরসাইকেল চালনায় সর্বশেষ গত বৃহস্পতিবারও সড়ক ও পরিবহন আইন ২০১৮ এর বিভিন্ন ধারায় একাধীক মামলা ও জরিমানা করেন।

The post ঝিনাইদহ হরিণাকুন্ডে সড়ক দুর্ঘটনা এড়াতে ভ্রাম্যমান আদালত appeared first on Jhenidaherchokh.

Leave a Reply

Your email address will not be published.