ঝিনাইদহ কোটচাঁদপুর ইউপি নির্বাচনে ২’শ ৭৫ জনের মনোনয়ন পত্র দাখিল

এসএম রায়হান উদ্দীন, ষ্টাফ রিপোর্টার, ঝিনাইদহের চোখ-

আগামী ২৮ নভেম্বর অনুষ্ঠিতব্য তৃতীয় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে ঝিনাইদহের কোটচাঁদপুর উপজেলার ৫টি ইউনিয়নে মনোনয়ন পত্র দাখিলের শেষ দিনে মঙ্গলবার (০২ নভেম্বর) রিটার্নিং অফিসারের নিকট ইউপি চেয়ারম্যান পদে ৩৯ জন, সংরক্ষিত নারী সদস্য পদে ৫০ জন ও সাধারণ সদস্য পদে ১’শ ৮৫ জন মনোনয়ন পত্র দাখিল করেছেন।

সাফদারপুর ইউনিয়নের চেয়ারম্যান পদে ৫ জন মনোনয়ন পত্র দাখিল করেছেন। এর মধ্যে আ.লীগের দলীয় মনোনীত প্রার্থী ১জন, স্বতন্ত্র প্রার্থী-৩ জন ও ইসলামী আন্দোলন বাংলাদেশের ১ জন প্রার্থী রয়েছেন। এছাড়াও সংরক্ষিত নারী সদস্য পদে ১০ জন ও সাধারণ সদস্য পদে ৩১ জন মনোনয়ন পত্র দাখিল করেছেন।

দোড়া ইউনিয়নের চেয়ারম্যান পদে ৯ জন মনোনয়ন পত্র দাখিল করেছেন। এর মধ্যে আ.লীগের দলীয় মনোনীত প্রার্থী-১জন, স্বতন্ত্র প্রার্থী-৬ জন ও ইসলামী আন্দোলন বাংলাদেশের-১ জন ও জাকের পার্টির-১ প্রার্থী রয়েছেন। এ ইউনিয়নে সংরক্ষিত নারী সদস্য পদে ১৩ জন ও সাধারণ সদস্য পদে ৩৮ জন মনোনয়ন পত্র দাখিল করেছেন।

কুশনা ইউনিয়নের চেয়ারম্যান পদে ১২ জন মনোনয়ন পত্র দাখিল করেছেন। এর মধ্যে আ.লীগের দলীয় মনোনীত প্রার্থী ১, স্বতন্ত্র-৯ ও ইসলামী আন্দোলন বাংলাদেশের ১, ও জাকের পার্টির ১ জন প্রার্থী রয়েছেন। এছাড়াও সংরক্ষিত নারী সদস্য পদে ১০ জন ও সাধারণ সদস্য পদে ৪৫ জন মনোনয়ন পত্র দাখিল করেছেন।

বলুহর ইউনিয়নের চেয়ারম্যান পদে ৬ জন মনোনয়ন পত্র দাখিল করেছেন। এর মধ্যে আ.লীগের দলীয় মনোনীত প্রার্থী ১ জন, স্বতন্ত্র প্রার্থী হিসাবে ৪ জন ও জাকের পার্টির ১ জন এবং সংরক্ষিত নারী সদস্য পদে ১০ জন ও সাধারণ সদস্য পদে ৪০ জন মনোনয়ন পত্র দাখিল করেছেন।

এলাঙ্গী ইউনিয়নের চেয়ারম্যান পদে ৭ জন মনোনয়ন পত্র দাখিল করেছেন। এর মধ্যে আ.লীগের দলীয় মনোনীত প্রার্থী ১জন, স্বতন্ত্র প্রার্থী-৪ জন ও ইসলামী আন্দোলন বাংলাদেশের ১ ও জাকের পার্টির ১ জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছেন। এছাড়াও সংরক্ষিত নারী সদস্য পদে ৭ ও সাধারণ সদস্য পদে ৩২ জন মনোনয়ন পত্র দাখিল করেছেন।

নির্বাচন কমিশনের তফসিল অনুযায়ী মনোনয়ন পত্র জমার শেষ দিন ২ নভেম্বর, যাচাই-বাছাই ৪ নভেম্বর, প্রত্যাহার ১১ নভেম্বর এবং নির্বাচনে অনুষ্ঠিত হবে আগামী ২৮ নভেম্বর।

উপজেলা নির্বাচন কর্মকর্তা ওয়াহিদ মুরাদ আরো জানান, উপজেলার ৫টি ইউনিয়ননে মোট ভোটার ৮৭ হাজার ১’শ ৮৪ জন। এরমধ্যে পুরুষ ৪৪ হাজার ২’শ ১৮ জন। এবং নারী ৪২ হাজার ৯’শ ৬৬ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

The post ঝিনাইদহ কোটচাঁদপুর ইউপি নির্বাচনে ২’শ ৭৫ জনের মনোনয়ন পত্র দাখিল appeared first on Jhenidaherchokh.

Leave a Reply

Your email address will not be published.