ঝিনাইদহ কোটচাঁদপুরে বর্ণিল আয়োজনে মহান বিজয় দিবস উদযাপন

ঝিনাইদহের চোখ-

ঝিনাইদহের কোটচাঁদপুরে যথাযথ মর্যাদা, উৎসাহ-ঊদ্দীপনা ও বর্ণিল আয়োজনের মধ্য দিয়ে মহান বিজয় দিবস ও সুবর্নজয়ন্তী উদযাপিত হয়েছে। বৃহস্পতিবার (১৬ ডিসেম্বর) দিবসের প্রথম প্রহরে স্থানীয় সরকারি মডেল পাইলট মাধ্যমিক বিদ্যালয় চত্তরে অবস্থিত কেন্দ্রীয় শহীদ মিনারে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

পরে উপজেলা পরিষদ, থানা পুলিশ, মুক্তিযোদ্ধা সদস্য, বিভিন্ন রাজনৈতিক দল , সাংবাদিক, সামাজিক সংগঠন সহ নানা শ্রেণী-পেশার মানুষ শহীদ বেদিতে পুষ্পস্তবক ও শ্রদ্ধা নিবেদন করেন। এরপর মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন ও উপজেলা পরিষদ চত্তরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ ও শ্রদ্ধা নিবেদন করা হয়। সকাল ৯ টার দিকে উপজেলা প্রশাসনের আয়োজনে বিদ্যালয় মাঠ চত্তরে জাতীয় পতাকা উত্তোলন, কুচকাওয়াজ, ক্রীড়া প্রতিযোগিতা ও মুক্তিযুদ্ধ ডিসপ্লে অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী অফিসার মেঃ দেলোয়ার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, ঝিনাইদহ-৩ আসনের জাতীয় সংসদ সদস্য এ্যাড.শফিকুল আজম খাঁন চঞ্চল।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান শরিফুন্নেছা মিকি, পৌর মেয়র সহিদুজ্জামান সেলিম, অতিরিক্ত পুলিশ সুপার (কোটচাঁদপুর সার্কেল) মোহাইমিনুল ইসলাম, মডেল থানার অফিসার ইনচার্জ মঈন উদ্দিন, উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক শাহাজান আলী, উপজেলা ভাইস চেয়ারম্যান রিয়াজ হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান সাদিয়া আক্তার পিংকি, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার তাজুল ইসলাম।

এছাড়াও উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের প্রধান, রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক, বীর মুক্তিযোদ্ধা, সাংবাদিক এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। পরে মডেল সরকারি পাইলট মাধ্যমিক বিদ্যালয় মিলনায়তনে বীর মুক্তিযোদ্ধা, যুদ্ধাহত মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সংবর্ধণা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

বিকালে জাতীয় প্যারেড ময়দানে সুবর্নজয়ন্তী ও মুজিববর্ষের শপথ অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর সঙ্গে ভার্চুয়ালী যোগ দিয়ে শপথ গ্রহন করেন অতিথি সহ শিক্ষক-শিক্ষার্থীরা। সন্ধায় উপজেলা পরিষদ মিলনায়তনে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়।

The post ঝিনাইদহ কোটচাঁদপুরে বর্ণিল আয়োজনে মহান বিজয় দিবস উদযাপন appeared first on Jhenidaherchokh.

Leave a Reply

Your email address will not be published.