ঝিনাইদহ কালীগঞ্জে ১০ ইউনিয়নের চেয়ারম্যান মেম্বরদের শপথ

ঝিনাইদহের চোখ-
ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার ১১ টি ইউনিয়নের মধ্যে একটি বাদে ১০ টি ইউনিয়নের নব-নির্বাচিত চেয়ারম্যান মেম্বারদের শপথ অনুষ্ঠিত হয়েছে। সোমবার দুপুরে ঝিনাইদহ জেলা প্রশাসক কার্ষালয়ে চেয়ারম্যানদের শপথ পাঠ করান জেলা প্রশাসক মজিবর রহমান। এবং বিকালে কালীগঞ্জ উপজেলা পরিষদ অডিটোরিয়ামে মেম্বরদের শপথ পাঠ করান কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার সাদিয়া জেরিন ।

এদিনে কালীগঞ্জে ১১ ইউনিয়নের মধ্যে ১০ ইউনিয়নের নির্বাচিত চেয়ারম্যান ও সদস্যদের শপথ অনুষ্ঠিত হলেও ১০ নং কাষ্টভাঙ্গা ইউনিয়নের চেয়ারম্যান আয়ুব হোসেন ও মেম্বারদের শপথ অনুষ্ঠিত হয়নি। ওই ইউনিয়নে সঠিকভাবে ভোট গ্রহন অনুষ্ঠিত হয়নি বলে আদালতে রিট করার পর বাংলাদেশ সুপ্রিম কোর্টের হাই কোর্টে বিচারক এনায়েতুর রহিম ও মুস্তাফিজুর রহমানের যৌথ বেঞ্চ এক আদেশের ফলে তাদের শপথ বন্ধ হয়ে যায়। ওই আদেশে আগামি ১০ কার্যদিবসের মধ্যে রিটের জবাব দিতে বলা হয়েছে। কালীগঞ্জে শফথ অনুষ্টানে আরো উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান জাহাঙ্গীর সিদ্দিকী ঠান্ডু, ভাইচ চেয়ারম্যান শাহানাজ পারভীন, উপজেলা নির্বাচন অফিসার আলমগীর হোসেন, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মধুসুধন পাল, পরিবার পরিকল্পনা কর্মকর্তা তরুন কুমার ও বিঅরডিবি কর্মকর্তা খাইরুল ইসলাম।

উল্লেখ্য, গত ২৭ ডিসেম্বর বাদির পক্ষে রিট পিটিশনটি করেন এ্যাড. আশানুর রহমান। পিটিশনে উল্লেখ করা হয় ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার কাষ্টাভাঙ্গা ইউনিয়নের ১, ৩, ৪ ও ৫ নং ওয়ার্ডে নির্বাচন বাতিল করে সুষ্ঠ নির্বাচনের ব্যবস্থা করার কথা উল্লেখ করা হয়। গত ২৮ নভেম্বর এই ইউনিয়নের নির্বাচন অনুষ্ঠিত হয়েছিল।

কাষ্টভাঙ্গা ইউনিয়নের ৫নং ওয়ার্ডের নির্বাচিত মেম্বার রাশেদুল ইসলাম জানান, আজ আমার শপথ পাঠের নির্ধারিত দিন ছিল। কিন্তু হাই কোর্টে একটি রিটের কারনে তা বন্ধ হয়ে গেছে। ভোটের পর কয়েকটি কেন্দ্রে ব্যালট পেপারের মুড়ি বই পাওয়ার পর প্রতিদ্বন্দ্বি প্রার্থীর রিট করে বলে যোগ করেন এই মেম্বার।

বিষয়টি জানতে জেলা নির্বাচন অফিসা মোহা. আব্দুছ ছালেক জানান, তাদের শপথ হবে না এমন না। হাই কোর্টে একটি রিটের কারনে আজ তাদের শপথ হচ্ছে না। তবে, রিটের জবাব দিলেই শপথ হবে।

The post ঝিনাইদহ কালীগঞ্জে ১০ ইউনিয়নের চেয়ারম্যান মেম্বরদের শপথ appeared first on Jhenidaherchokh.

Leave a Reply

Your email address will not be published.