ঝিনাইদহে বাল্য বিবাহ প্রতিরোধে অভিভাবকদের সাথে সংলাপ অনুষ্ঠিত

ঝিনাইদহের চোখ-
বাল্য বিবাহ প্রতিরোধে ঝিনাইদহে অভিভাবকদের সাথে সংলাপ অনুষ্ঠিত হয়েছে। বুধবার দুপুরে সদর উপজেলার বালিয়াডাঙ্গা গ্রামের মোসলেম উদ্দিন মাধ্যমিক বিদ্যালয়ে এ সংলাপের আয়োজন করে এইড ফাউন্ডেশনের জেন্ডারভিত্তিক সহিংসতা প্রতিরোধ ও মোকাবেলা প্রকল্প।

সদর উপজেলা সামাজিক সহায়তা কমিটির সভাপতি আমিনুর রহমান টুকু’র সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বালিয়াডাঙ্গা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আলিবদ্দি বিশ্বাস, ইউপি সদস্য আব্দুল মজিদ, সমাজসেবক হ্যাপী ইসলাম, প্রকল্পের সমন্বয়কারী খোন্দকার আশরাফুন্নাহার আশা, অভিভাবক মিলন হোসেন, প্রকল্পের কর্মকর্তা আয়াতুল্লাহ প্রমুখ।

এসময় বক্তারা বলেন, বাল্যবিবাহের ক্ষেত্রে আইন ও বিধিমালা গুরুত্বপূর্ণ। মানুষের মধ্যে আরও বেশি সচেতনতা ও পরিবর্তন আনাও প্রয়োজন। বাল্যবিবাহ বন্ধে শিক্ষা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। এ ক্ষেত্রে মেয়েদের শিক্ষার ওপর বেশি জোর দিতে হবে। আবার এ শিক্ষা কর্মক্ষেত্রে কতটা কার্যকর, সেটাও দেখতে হবে। মেয়েরা চাকরি ও শিক্ষার ক্ষেত্রে বৈষম্যের শিকার হচ্ছে কি না, সেটাও দেখা প্রয়োজন। একই সঙ্গে মেয়েদের সামাজিক নিরাপত্তা নিশ্চিত করাও জরুরি। বক্তারা, সমাজ থেকে বাল্য বিবাহ দুর করতে সরকারের পাশাপাশি অভিভাবকদের এগিয়ে আসার আহŸান জানান।

The post ঝিনাইদহে বাল্য বিবাহ প্রতিরোধে অভিভাবকদের সাথে সংলাপ অনুষ্ঠিত appeared first on Jhenidaherchokh.

Leave a Reply

Your email address will not be published.