September 28, 2022

প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান বলেছেন, জয় বাংলা জাতীয় স্লোগানের স্বীকৃতি পাওয়ায় বীর মুক্তিযোদ্ধাগণ আরও সম্মানিত হয়েছেন।

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে শনিবার (২৬ মার্চ) সকালে দোহার উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

৭৫ পরবর্তী ২১ বছর ক্ষমতাসীনরা জয় বাংলাকে মেনে নিতে পারেনি উল্লেখ করে সালমান এফ রহমান বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং বাঙালির স্বাধীনতার সঠিক ইতিহাস সবাইকে জানতে হবে। জয় বাংলা স্লোগান, কোন ব্যক্তি বা দলীয় নয়, জয় বাংলা আজ জাতীয় স্লোগানের স্বীকৃতি অর্জন করেছে। স্বাধীনতা যুদ্ধের রণাঙ্গনে জয় বাংলা স্লোগান স্বাধীনতাকে আরো ত্বরান্বিত করেছিল। এই স্লোগান বাঙালির অস্তিত্বের স্লোগান।

প্রধানমন্ত্রীর উপদেষ্টা মনে করেন, বীর মুক্তিযোদ্ধারা জাতির অহংকার, তাঁরা জাতির শ্রেষ্ঠ সন্তান। তাদের কাছ থেকে আমাদের মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস আগামীর প্রজন্মের কাছে তুলে ধরতে হবে। সভায় দোহার-নবাবগঞ্জের বীর মুক্তিযোদ্ধাদের হাতে উপহার সামগ্রী তুলে দেন সালমান এফ রহমান।

বার্তাবাজার/জে আই

Leave a Reply

Your email address will not be published.