October 2, 2022

নোয়াখালী দ্বীপ উপজেলা হাতিয়ায় অস্বাভাবিক জোয়ারে ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে চাল বিতরণ করেছে উপজেলা প্রশাসন। এতে ক্ষতিগ্রস্থ ৬টি ইউনিয়নের দুই হাজার পরিবারের জন্য ২০ টন চাল বরাদ্ধ দেওয়া হয়।

মঙ্গলবার (১৬ আগস্ট) বিকেলে উপজেলার চরকিং ইউনিয়নের চরবগুলা গ্রামে আনুষ্ঠানিকভাবে এই বিতরণ উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সেলিম হোসেন।

এসময় উপস্থিত ছিলেন চরকিং ইউনিয়নরে ভারপ্রাপ্ত চেয়ারম্যান বাদল চন্দ্র দে, উপজেলা প্রকল্প কর্মকর্তা আবু বক্কর ছিদ্দিক, ইউপি সদস্য মোঃ শাহজাহান ও ক্ষতিগ্রস্থ পরিবারের সদস্যরা।

উপজেলা প্রকল্প কর্মকর্তা আবু বক্কর ছিদ্দিক জানান, ক্ষতিগ্রস্থ ইউনিয়ন গুলো থেকে তালিকা নিয়ে বরাদ্ধকৃত চাল বিভাজন করে দেওয়া হয়। এতে সূখচর ইউনিয়ন ৩শত পরিবার, নলচিরা দুই শত, নিঝুমদ্বীপে ৬‘শ, চরকিং ২‘শ ৫০, চানন্দী ৩ শত ও হরনী ইউনিয়নে ৩‘শ পরিবার ১০ কেজি করে চাল দেওয়া হয়েছে।

উল্লেখ্য, পূর্ণিমা ও নিন্মচাপের জোয়ারে তলিয়ে গেছে নিঝুমদ্বীপসহ হাতিয়ার কয়েকটি ইউনিয়নের বিস্তীর্ণ এলাকা। গত বুধবার থেকে সোমবার পর্যন্ত দিনে ও রাতে দুই বার করে জোয়ারের পানিনে প্লাবিত হয় এসব এলাকা। এতে ভেসে যায় মানুষের পুকুরের মাছ, ক্ষতিগ্রস্থ হয় আমান ধানের বিজতলা সহ রাস্তাঘাট।

জিল্লুর/বার্তাবাজার/এম আই

Leave a Reply

Your email address will not be published.