জেব্রার মৃত্যুর ঘটনায় পার্কের সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তার বিরুদ্ধে মামলা

গাজীপুরের শ্রীপুরে বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কে জেব্রার মৃত্যুর ঘটনায় পার্কের সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তা তবিবুর রহমানের বিরুদ্ধে মামলা হয়েছে।

বৃহস্পতিবার (১০ মার্চ) রাতে শ্রীপুর থানায় পার্কের বর্তমান ভারপ্রাপ্ত কর্মকর্তা রফিকুল ইসলাম বাদী হয়ে প্রাণিকল্যাণ আইনে এ মামলা করেন।

মামলার অভিযোগে বলা হয়, গত ২ জানুয়ারি থেকে ২৯ জানুয়ারি পর্যন্ত বিভিন্ন সময়ে বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কে ১১টি জেব্রার মৃত্যু হয়। সেসময় দায়িত্বরত ভারপ্রাপ্ত কর্মকর্তা তবিবুর রহমান যথা সময়ে বিষয়টি ঊর্ধ্বতন কর্মকর্তাদের জানাননি। এমনকি এ ঘটনায় থানায় কোনো জিডিও করেননি। এ ছাড়া তিনটি মৃত জেব্রার পেট কাটার বিষয়ে তবিবুর রহমানের দেওয়া বক্তব্য গ্রহণযোগ্য হয়নি। কোটি টাকার রাষ্ট্রীয় সম্পদের ক্ষতির পাশাপাশি বন্যপ্রাণির প্রতি নিষ্ঠুর আচরণ করা হয়েছে। এ জন্য দায়ী ব্যক্তির বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া প্রয়োজন।

বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কে ১১টি জেব্রা, বাঘ ও সিংহের মৃত্যুর ঘটনায় পার্কের তৎকালীন ভারপ্রাপ্ত কর্মকর্তা তবিবুর রহমান ও প্রকল্প কর্মকর্তাকে তাদের দায়িত্ব থেকে সরিয়ে দেওয়া হয়। ঘটনা তদন্তে আলাদা কমিটি গঠন করা হয়। এ ছাড়া সিআইডির একটি দল ঘটনাস্থল পরিদর্শন করে তদন্ত করেন।

বার্তাবাজার/জে আই

Leave a Reply

Your email address will not be published.