জিতুর ফাঁসির দাবিতে সাভারে শিক্ষক-শিক্ষার্থীদের মানববন্ধন

সাভারের আশুলিয়ায় হাজী ইউনুস আলী স্কুল এন্ড কলেজের শিক্ষক উৎপল কুমার সরকারকে ক্রিকেট খেলার স্ট্যাম্প দিয়ে পিটিয়ে হত্যার ঘটনায় আসামী শিক্ষার্থী জিতুর ফাঁসির দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছে শিক্ষক ও শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (৩০ জুন) দুপুরে ঢাকা-আরিচা মহাসড়কের সাভার উপজেলা বাসস্ট্যান্ড এলাকায় এ মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ পালন করেন তারা।

এসময় সাভার ও আশুলিয়ার বিভিন্ন স্কুল ও কলেজের কয়েকশত শিক্ষক ও শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে শিক্ষকরা আসামী জিতুর ফাঁসির দাবিসহ বিভিন্ন দাবিতে সাভার উপজলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মাজহারুল ইসলামর কাছ স্মারকলিপি প্রদান করন।

এসময় উপজলা নির্বাহী কর্মকর্তা মোঃ মাজহারুল ইসলাম জানান, এঘটনার পর থেকে সাভার ও আশুলিয়ায় সকল শিক্ষা প্রতিষ্ঠানে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

প্রসঙ্গত, গত শনিবার (২৫ জুন) দুপুরে আশুলিয়ার চিত্রশাইল এলাকায় হাজী ইউনুস আলী স্কুল অ্যান্ড কলেজের মাঠে শিক্ষক উৎপলকে স্ট্যাম্প দিয়ে আঘাত করেন তারই এক ছাত্র। পরে শিক্ষককে উদ্ধার করে সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে সোমবার (২৭ জুন) চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

পরে আশুলিয়া থানায় নিহত শিক্ষকের ভাই বাদী হয়ে মামলা করেন। এঘটনাকে কেন্দ্র করে বিক্ষুব্ধ শিক্ষার্থীদের লাগাতার মানববন্ধন ও বিক্ষোভে আইন-শৃঙ্খলা বাহিনী তড়িৎ পদক্ষেপ নিয়ে হত্যার মূল আসামীকে গ্রেফতার করে।

মামুন/বার্তাবাজার/এ.আর

Leave a Reply

Your email address will not be published.