September 26, 2022

বার্সেলোনা ডার্বিতে এগিয়ে থেকেও প্রায় হারতে বসেছিল জাভির দল। ভাগ্যিস অতিরিক্ত সময়ের একেবারে শেষ মুহূর্তে লুক ডি ইয়ংয়ের গোলে মান রক্ষা হয়। শেষ পর্যন্ত ২-২ গোলে সমতায় পয়েন্ট ভাগাভাগি করেছে বার্সেলোনা ও আরসিডি এসপানিওল অব বার্সেলোনা।

রবিবার (১৩ ফেব্রুয়ারি) রাতে অনুষ্ঠিত ম্যাচের ২ মিনিটের সময় পেদ্রির গোলে এগিয়ে যায় বার্সেলোনা। বাঁ পাশ থেকে দেওয়া জর্দি আলবার ক্রস পেয়ে সেটিকে ভলিতে এসপানিওলের জালে পাঠিয়ে দেন পেদ্রি। ৪০ মিনিটে এসপানিওলের হয়ে প্রথম গোলটি করেন দারদের। ৬৪ মিনিটে দ্বিতীয় গোলটি করে এসপানিওলকে এগিয়ে দেন রাউল দি তমাস।

২–১ গোলে এগিয়ে থেকে নির্ধারিত ৯০ মিনিট শেষ হয়। এরপর যোগ করা অতিরিক্ত সময়ের ৬ মিনিটে আদামা ত্রাওরের ক্রস থেকে এসপানিওলের বক্সে খুঁজে নেয়ে লুক ডি ইয়ংয়ের মাথা। এতেই ২–২ সমতা নিয়ে পয়েন্ট ভাগাভাগি করে বার্সা। তার আগে অতিরিক্ত সময়ের দ্বিতীয় মিনিটে লাল কার্ড দেখে বেড়িয়ে যান বার্সার জেরার্ড পিকে ও এসপানিওলের নিকো মেলামেদ।

এই ড্রয়ের ফলে ২৩ ম্যাচে ৩৯ পয়েন্ট নিয়ে লিগ টেবিল চতুর্থ স্থানে উঠে এলো বার্সেলোনা। আর শীর্ষে থাকা রিয়াল মাদ্রিদের ২৪ ম্যাচে ৫৪ পয়েন্ট। অন্যদিকে, ২৪ ম্যাচে ২৮ পয়েন্ট নিয়ে এসপানিওলের অবস্থান ১৩তম স্থানে।

Leave a Reply

Your email address will not be published.