জমি নিয়ে বিরোধ প্রতিপক্ষের হামলায় আহত ৬

লক্ষ্মীপুর পৌর শহরের সমসেরাবাদ এলাকায় জমি সংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে প্রতিপক্ষের হামলায় নারীসহ অন্তত ৬ জন আহত হয়েছে। শুক্রবার রাত তিনটায় পৌর শহরের সমসেরাবাদ এলাকায় এ ঘটনা ঘটে।

মুমূর্ষ অবস্থায় আহত তিনজনকে লক্ষ্মীপুর সদর হাসপাতালে ভর্তি করা হয়। বাকীদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। আহতরা হলেন, সেলিমের স্ত্রী রেখা বেগম, ইসমাইলের স্ত্রী নার্গিস, শারমিন, সবুজ, রাজু সুমাইয়া।

আহতদের স্বজন সবুজ জানান, ৭৫ নং সমশেরাবাদ মৌজার ২৫৯ নং খতিয়ান ভুক্ত ৭৯৩ দাগে মালিকীয় বসত ঘরে রাত যাপন করছে তারা। রাত আনুমানিক ৩ টার দিকে স্থানীয় ৮/১০ জন পুরুষ মহিলা দা চেনে লোহার রড লাঠিসোটা নিয়ে ঘরে প্রবেশ করে হামলা চালায় এবং এলোপাতাড়ি মারধর করে।

স্থানীয় প্রতিবেশী খোকন, ফারুক ও আহাদের নেতৃত্বে হামলার ঘটনা ঘটে বলে অভিযোগ করেন তিনি। তিনি বলেন, ৭৫ নং সমশেরাবাদ মৌজার ২৫৯ নং খতিয়ান ভুক্ত সম্পত্তি নিয়ে দুইপক্ষের দীর্ঘদিন বিরোধ চলছে। বিরোধকৃত জমিকে কেন্দ্র করে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালত ও অতিরিক্ত চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা চলমান রয়েছে।

রাতের হামলার ঘটনাও থানায় মামলার প্রস্তুতি নিচ্ছে ভুক্তভোগীরা। লক্ষ্মীপুর শহর পুলিশ ফাঁড়ির উপপরিদর্শক আহমেদ কাউছার বলেন, সংঘর্ষের ঘটনায় শুনেছি কেউ এখনো অভিযোগ করেনি। অভিযোগ করলে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। তবে এর আগেও বেশ কয়েকটা ঘটনা ঘটেছে তাদের মধ্যে। ওইসব ঘটনা আদালতের বিচারাধীন রয়েছে।

বার্তাবাজার/এম.এম

Leave a Reply

Your email address will not be published.