ছেলে বাবার মেসেঞ্জারে লিখেছে-চিন্তা করেন না, ভাল আছি

ইউক্রেনে বাংলাদেশি জাহাজ বাংলার সমৃদ্ধিতে আটকে পড়া নাবিকদের একজন কুষ্টিয়ার যুবক ফয়সাল আহমেদ সেতু। বৃহস্পতিবার (৩ মার্চ) বিকাল ৪টায় সে বাবার মেসেঞ্জারে লিখেছে- চিন্তা করেন না,ভাল আছি।

সেতুর বাবা কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার খাস মথুরাপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ফারুক আহমেদ বিশ্বাস এ কথা জানিয়ে তার ছেলেসহ সব নাবিকের জন্য দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন। ফারুক বিশ্বাস এ ব্যাপারে ফেসবুকে একটি পোস্টও দিয়েছেন। তিনি দৌলতপুর উপজেলা আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক। সেখানে তিনি লিখেছেন তার ছেলে রকেট বোমা হামলায় আহত হয়েছে।

ফারুক আহমেদ বলেন, ছেলেকে ফোনে পাওয়া যাচ্ছে না। মাঝে মধ্যে মেসেঞ্জারে অ্যাকটিভ দেখা যাচ্ছে। মেসেজ বা অডিও কল দিলে রিপ্লাই আসছে না। তিনি বলেন, ওর মা হার্টের রোগী, সে কারণে হয়তো কিছু বলছে না। সবশেষ গত মাসের ২২ তারিখে ফোনে কথা হয়েছিল ইউক্রেন পৌছানোর আগে। এরপর আর ফোনে পাওয়া যায়নি। টুকটাক কথা আদান প্রদান হয়েছে মেসেঞ্জারে।

ফারুক বলেন, আমরা খুবই চিন্তিত। তবে, আশাবাদী। নিয়মিত টেলিভিশনে আপডেট দেখছি। দেখলাম তাদের উদ্ধার করে পোল্যাণ্ডে নেয়া হচ্ছে। তিনি বলেন, আমরা খুশি প্রধানমন্ত্রী উদ্যোগ নিতে বলেছেন। পররাষ্ট্রমন্ত্রীও ওখানে কথা বলেছেন। ছেলেসহ যারা আছে সবাই যাতে ফিরে আসতে পারে সেজন্য সবার কাছে দোয়া চেয়েছেন।

ফারুক আহমেদ বলেন, তার ছেলে ফয়সাল আহমেদ সেতু খুলনা পাবলিক কলেজে পড়েছেন। আর মেরিন ইঞ্জিনিয়ারিং পড়েছেন চট্টগ্রামে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেরিটাইম ইউনিভার্সিটিতে। এছাড়াও সে বাংলাদেশ মেরিন একাডেমিতেও পড়েছেন। গত বছরের সেপ্টেম্বরে সে বাংলাদেশ শিপিং করপোরেশনে ডেক ক্যাডেট হিসেবে যোগ দেন।

পারভেজ/বার্তাবাজার/এম.এম

Leave a Reply

Your email address will not be published.