চ্যাম্পিয়ন্স লিগ থেকে এবার বিদায় নিলো জুভেন্টাসও

রিয়ালের কাছে আগেই চ্যাম্পিয়ন্স লিগ থেকে বিদায় নিয়েছে পিএসজি। এবার একই পথের পথিক হলো ইতালির জায়ান্ট দল জুভেন্টাস। প্রথম লেগে ১-১ গোলে ড্র করা জুভেন্টাসের শেষ ষোলোর ফিরতি লেগে জয়ের বিকল্প ছিল না। কিন্তু জয়ের লক্ষ্যে নেমে বুধবার রাতে স্প্যানিশ দল ভিয়ারিয়ালের কাছে ৩-০ গোলে হেরেই বসল ম্যাসিমিলানো অ্যালেগ্রির দল।

ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে ছেড়ে দেওয়ার পর থেকেই সময়টা অবশ্য ভালো কাটছে না জুভেন্টাসের। সেরিআ লিগে আছে চতুর্থ স্থানে, লিগ জেতার আশা করছে না বিয়েঙ্কোনেরিরা।

তবে, বুধবারের ম্যাচে অবশ্য ৭৭ মিনিট পর্যন্ত আধিপত্য দেখিয়েছে জুভেন্টাসই। এ সময়ে তাদের ১৪টি শটের বিপরীতে সফরকারী ভিয়ারিয়ালের একটি শটও ছিল না লক্ষ্যে। তাই মনযোগটা ছিল চ্যাম্পিয়নস লিগে, সেখান থেকে ছিটকে গেল জুভিরা। তাই ম্যাটের ৭৭ মিনিট পর্যন্ত ছিল গোলশূন্য।

কিন্তু শেষদিকে মাত্র ১৩ মিনিটে সব ওলট-পালট হয়ে গেল ‘তুরিনের বুড়িদের’। ৭৭ মিনিটে নিজেদের বক্সে ফাউল করে ভিয়ারিয়ালকে পেনাল্টি দিয়ে বসে জুভেন্টাস। জেরার্ড মরেনোর শট গোলরক্ষক ভয়চেখ সজ্যাসনির হাতে লেগে জালে জড়ায়। ১-০ গোলে এগিয়ে যায় ভিয়েরিয়াল।

৮৫ মিনিটে প্রতি আক্রমণে উঠে ফের জুভেন্টাসের জালে বল জড়িয়ে দেন ভিয়ারিয়ালের পাও তরেস।

অন্তিম সময়ে ডি বক্সে হ্যান্ডবলের দোষে ফের পেনাল্টি দিয়ে বসে জুভেন্টাস। স্পট কিক থেকে গোল করে তুরিনের দলটির কফিনে শেষ পেরেকটা ঠুকে দেন দানজুমা। ৩-০ গোলের হার আর বিদায়ের তেতো স্বাদ নিয়ে মাঠ ছাড়ে জুভেন্টাস।

বার্তাবাজার/না. সা.

Leave a Reply

Your email address will not be published.