October 2, 2022

ভারতকে হারিয়েও চ্যাম্পিয়ন হতে পারল না বাংলাদেশ। জামশেদপুরে অনূর্ধ্ব-১৮ নারী সাফ চ্যাম্পিয়নশিপে আজ ভারতকে ১-০ গোলে হারিয়েছে বাংলাদেশ। একমাত্র গোলটি করেন আকলিমা খাতুন। কিন্তু গ্রুপ পর্বের শেষ ম্যাচ জিতেও বয়সভিত্তিক সাফে চ্যাম্পিয়ন হতে পারেনি বাংলাদেশ।

বাংলাদেশকে সাফ অনূর্ধ্ব-১৮ নারী চ্যাম্পিয়নশিপে চ্যাম্পিয়ন হতে হলে স্বাগতিক ভারতকে ২ গোলের ব্যবধানে হারাতে হতো। বাংলাদেশ ১-০ গোলে হারিয়েছে। এক গোলের ব্যবধানে হারানোয় চার ম্যাচ শেষে বাংলাদেশ ও ভারতের উভয়ের সমান নয় পয়েন্ট। টুর্নামেন্টের নিয়ম অনুযায়ী আগে হেড টু হেড দেখা হয়েছে। হেড টু হেডে দুই দলই একে অপরকে ১-০ করে হারিয়েছে একবার করে।

ম্যাচের শুরু থেকে বাংলাদেশ আক্রমণাত্মক ছিল। সেখানে ভারত ছিল অনেকটাই রক্ষণাত্মক। প্রথমার্ধে দুই দলের কেউই গোল করতে পারেনি। ম্যাচে যতই সময় গড়িয়েছে, ততই যেন চাপ বেড়েছে বাংলাদেশের। দ্বিতীয়ার্ধে একাধিক সুযোগ পেয়েও আকলিমা কখনো বল মেরেছেন বাইরে। কখনো বল তুলে দিয়েছেন ভারতের গোলকিপার মেলোডির হাতে। ৭৪ মিনিটে এক সংঘবদ্ধ আক্রমণে আকলিমা আক্তার বক্সের মধ্যে থেকে কোণাকুণি শটে গোল করে লিড এনে দেন দলকে। এতে বাংলাদেশের শিরোপা স্বপ্ন জাগে। ম্যাচের বাকি সময় বাংলাদেশ গোলের চেষ্টা করেছে বেশ কয়েকটি।

গত ডিসেম্বরে বাংলাদেশে অনুষ্ঠিত সাফ অনূর্ধ্ব-১৯ চ্যাম্পিয়নশিপে বাংলাদেশ চ্যাম্পিয়ন হয়েছিল। সেই টুর্নামেন্টে বাংলাদেশ অপরাজিত চ্যাম্পিয়ন ছিল। এই টুর্নামেন্টে ভারত গোল ব্যবধানে শিরোপা জিতলো।

Leave a Reply

Your email address will not be published.