October 2, 2022

বান্দরবানের লামায় ব্রিকফিল্ডের ইট বোঝাই ট্রাক উল্টে ২শ্রমিক নিহত ও ৪ জন আহত হয়েছে। মঙ্গলবার (১৫ মার্চ) রাত ৭টায় লামা উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নের ইয়াংছা কাটালছড়া রোডের শামুকছড়া ব্রিজে এই দুর্ঘটনা ঘটে।

দুর্ঘটনার পরপরই লামা ফায়ার সার্ভিস, পুলিশ ও স্থানীয়দের সহায়তায় আহতদের উদ্ধার করে পার্শ্ববর্তী চকরিয়া সরকারি হাসপাতালে নেয়া হয়। সেখানে জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক দুইজনকে মৃত ঘোষণা করেন। বাকী আহত চার জনকে ভর্তি করে চিকিৎসা দেয়া হচ্ছে এবং নিহতরা কেউ স্থানীয় না হওয়ায় পরিচয় জানা যায়নি। তবে নিহত ও আহতরা সকলে নোয়াখালী হতে লামার ফাঁসিয়াখালী ইউনিয়নের ইয়াংছা এলাকায় ব্রিকফিল্ডে কাজ করতে আসছে বলে জানা গেছে।

জানা যায়, ট্রাকটি ইয়াংছা এলাকার কাঁঠালছড়াস্থ ‘পিবিএন’ ব্রিকফিল্ড থেকে ইট বোঝাই করে চকরিয়া যাচ্ছিল। ট্রাকের হেলপারই ড্রাইভিংএ ছিল বলে জানা গেছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, ট্রাকটি ব্রিকফিল্ডের ইট বোঝাই করে বেপরোয়া গতিতে কিছুদুর আসার পরে ইয়াংছা শামুকছড়া ব্রিজের পাশে আসলে তার অপর দিক থেকে আসা ইজিবাইকের সাথে মুখোমুখি সংঘর্ষ এড়াতে ট্রাকটি উল্টো সাইড হয়ে চলে যেতে চাওয়া মাত্রই মাটি নরম হওয়ায় খাদে পড়ে যায়। এসময় গাড়িতে থাকা শ্রমিকরা ট্রাক ও ইটের নিচে চাপা পড়ে। ফায়ার সার্ভিস ও স্থানীয়দের সহায়তায় আহতদের উদ্ধার করে চকরিয়া হাসপাতালে পাঠানো হয়। সেখানে ২ জন মারা যায় ও আরো আহত ৪ জন চিকিৎসাধীন রয়েছে।

লামা থানা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) শহীদুল ইসলাম চৌধুরী দুইজন নিহতের বিষয়টি নিশ্চিত করে বলেন, ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। লাশের সুরতহাল ও ময়নাতদন্তের জন্য চকরিয়া হাসপাতালে চকরিয়া থানা থেকে পুলিশ গেছে। দুর্ঘটনা কবলিত ট্রাকটি আমাদের হেফাজতে আছে এবং গাড়ির ড্রাইভার পলাতক রয়েছে।

মিজান/বার্তাবাজার/কা.হা

Leave a Reply

Your email address will not be published.