September 26, 2022

ভোলার চরফ্যাসনে অগ্নিকান্ডে পুড়ে গেছে ১৫ ব্যবসা প্রতিষ্ঠান। শনিবার দিবাগত রাত ২টায় চরফ্যাসন সদরের শরীফ পাড়া এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এতে প্রায় চার কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্ত ব্যাবসায়ীরা দাবী করেছেন।

ব্যবসায়ীরা জানান, শনিবার দিবাগত রাত ২টার দিকে চরফ্যাসন সদরে শরীফপাড়াস্থ এলাকায় একটি দোকান থেকে আগুনের সূত্রপাত হয়। কিছুক্ষণের মধ্যে আগুনের লেলিহান শিখা চারদিকে ছড়িয়ে পরলে ১৫টি দোকান পুড়ে যায়। ফায়ার সার্ভিসকার্মীরা ২ ঘন্টা চেষ্টার আগুন নিয়ন্ত্রন করতে সক্ষম হয়। এর মধ্যেই ১৫টি দোকান পুড়ে যায়।

ব্যবসাপ্রতিষ্ঠানের মধ্যে রয়েছে, রিপন মেশিনারীজ, ভাই ভাই গ্যাস হাউজ,মোল্লা স্টীল, বলাকা লন্ডি, সুজন ইলেক্ট্রোনিক্স, আরিফ ইলেক্ট্রোনিক্স, ফেন্ডস মেটাল,মনির মেশিনারীজ, আনজুরহাট বেডিং ষ্টোর এবং মোল্লা এন্টার প্রাইজ। অগ্নিকান্ডে ব্যবসায়ীদের প্রায় চার কোটি টাকা ক্ষয়ক্ষতি হতে পারে বলে ধারনা করা হচ্ছে।

স্থানীয়দের অভিযোগ, প্রত্যেক দোকানে অগ্নিনির্বারক যন্ত্র থাকার কথা থাকলেও চরফ্যাসনে কোন ব্যবসা প্রতিষ্ঠানে তা নাই। একারনেই অগ্নিকান্ডের সুত্রপাত হলে তাৎক্ষনিক নিয়ন্ত্রন করা সম্ভব হচ্ছেনা। চরফ্যাসন ফায়ার সার্ভিসের ষ্টেশন অফিসার মোঃ আসাদুজ্জামান জানান, কাছাকাছি পানি না থাকায় আগুন নিয়ন্ত্রনে বেগপেতে হয়েছে। কি ভাবে লেগেছে তা এখনও স্পষ্ট নয়।

আরিফ/বার্তাবাজার/এম.এম

Leave a Reply

Your email address will not be published.