চরফ্যাসনে অগোচরে বিষপান করেছে দুই শিশু

ভোলার চরফ্যাসনের পোকানাশক ঔষধ খেয়েছে দুই শিশু এতে সাদিয়া নামের আড়াই বছরের এক শিশুর মৃত্যু হয়েছে। শিশু নাহিদা নামের অপর এক শিশু গুরুতর আহত হয়েছে।

স্বজনরা গুরুতর আহত দুই শিশুকে উদ্ধার করে চরফ্যাসন হাসপাতালে নিয়ে এলে কর্তব্যরত চিকিৎসক শিশু সাদিয়াকে মৃত্যু ঘোষণা করেন। বিষপানে অপর গুরুতর আহত শিশু নাহিদাকে উন্নত চিকিৎসার জন্য বরিশাল শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করেন।

রোববার চরফ্যাসন উপজেলার হাজারীগঞ্জ ইউনিয়নের ১নং ওয়ার্ডে নিহত শিশুর বাড়িতে এ দূর্ঘটনা ঘটে। এঘটনায় নিহত শিশুর পরিবারে শোকের ছায়া নেমে এসেছে। নিহত সাদিয়া ওই গ্রামের ইউসুফের মেয়ে ও আহত নাহিদা একই গ্রামের নুরউদ্দিনের মেয়ে।

স্বজনরা জানান, শিশু সাদিয়া ও নাহিদা পরস্পর চাচতো বোন। সকালে নিহত শিশু সাদিয়া ও নাহিদা পরিবারের সদস্যদের অগোচরে খেলার ছলে ঘরে থাকা পোকা নাশক ঔষধ খেয়ে ফেলে। বিষয়টি টের পেয়ে পরিবারের সদস্যরা আহত দুই শিশু সাদিয়া ও নাহিদাকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে চরফ্যাসন হাসপাতালে নিয়ে এলে কর্তব্যরত চিকিৎসক শিশু সাদিয়াকে মৃত ঘোষণা করেন। এবং অপর শিশু নাহিদাকে উন্নত চিকিৎসার জন্য বরিশাল শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করেন।

শশীভূষণ থানার ওসি মিজানুর রহমান পাটোয়ারী জানান, হাসপাতালে থেকে নিহত শিশু মরদেহ উদ্ধার করা হয়েছে। পরিবারের কোন অভিযোগ না থাকায় নিহত মরদেহ পরিবারের কাছে হস্থান্তর করা হয়েছে। অপর শিশু নাহিদা বরিশালে চিকিৎসাধীন রয়েছে বলে পরিবার সুত্রে জানাগেছে।

আরিফ/বার্তাবাজার/এম.এম

Leave a Reply

Your email address will not be published.