গুরুদাসপুরে শতভাগ টিকা প্রদান নিশ্চিত করতে গানে গানে প্রচারণা

সারাদেশে এক কোটি মানুষকে করোভাইরাসের টিকা প্রদানের লক্ষ্যমাত্রা ঠিক করেছিলো সরকার। এই কর্মসূচি বাস্তবায়নের লক্ষ্যে নাটোরের গুরুদাসপুর উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ভ্রাম্যমান ট্রাকে উপজেলাব্যাপী গানে গানে প্রচারণা চালানো হয়েছে। ট্রাকের ওপরে উপজেলা শিল্পকলা একাডেমির শিল্পীরা গান গেয়ে বিভিন্ন এলাকায় টিকা গ্রহণের জন্য জনসাধারণকে উৎসাহ যুগিয়েছেন।

শনিবার (২৬ ফেব্রুয়ারি) সকালে উপজেলা পরিষদ চত্বরে ভ্রাম্যমান ট্রাকে গানে গানে ওই প্রচারণা কার্যক্রমের উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ তমাল হোসেন। ভ্রাম্যমান ট্রাকে শিল্পীরা করোনা ভাইরাসের ভয়াবহতা, টিকা নেওয়ার পরে শতভাগ সুস্থ্যতাসহ বিভিন্ন বিষয় গানের মধ্য দিয়ে তুলে ধরেছেন।

গানে অংশগ্রহণ করেন, সঙ্গীত শিল্পী অশোক কুমার পাল, এম শামীম আহমেদ, মইনুল হোসেন, তুষি, মিজানুর রহমানসহ আরো অনেকে। উপজেলা প.প কর্মকর্তা ডাঃ মুজাহিদুল ইসলাম জানান, গুরুদাসপুর উপজেলায় ২ লাখ ৪৮ হাজার জন গোষ্টি। তার মধ্যে ভ্যাকসিন পাবে ১ লাখ ৯৮ হাজার জন। শনিবারসহ ইতিমধ্যেই দেওয়া হয়েছে ১ লাখ ৮৬ হাজার মানুষ। প্রায় শতভাগ ভ্যাকসিন প্রদান হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার মোঃ তমাল হোসেন বলেন, করোনা ভাইরাস প্রতিরোধে শুরু থেকেই উপজেলা প্রশাসন বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করে চলছে। শনিবার সরকার ঘোষিত গণটিকা প্রদানের যে কর্মসূচি ছিলো তা বাস্তবায়ন করার জন্য ভ্রাম্যমান ট্রাকে গানে গানে প্রচারণা করা হয়েছে। উপজেলাব্যাপী ২২টি বুথ বসানো হয়েছিলো টিকা প্রদানের জন্য। ১২ হাজার মানুষকে আজকে টিকা প্রদান করা হয়েছে। এছাড়াও জনসচেতনতায় প্রতিটি এলাকায় গিয়ে টিকাদানা কেন্দ্র পরিদর্শন করা হয়েছে এবং মাস্ক বিতরণ করা হয়েছে। প্রতিটি কেন্দ্রে স্কাউট, উপজেলা প্রশাসনের স্বেচ্ছাসেবক ও ট্যাগ অফিসারের মাধ্যমে নিয়ন্ত্রন করা হয়েছে। সকাল থেকে সুন্দর মনোরম পরিবেশে প্রতিটি কেন্দ্রে মানুষ নিরাপদে নির্বিঘ্নে করোনাভাইরাসের টিকা গ্রহণ করেছেন।

তানিম/বার্তাবাজার/এম আই

Leave a Reply

Your email address will not be published.